গ্যালারী থেকে

মুস্তাফিজ-সৌম্যর র‌্যাংকিংয়ে উন্নতি

গ্যালারী থেকে ডেস্ক: আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান। ১৩ ধাপ এগিয়ে বোলারদের র‌্যাংকিংয়ে ১৮তম স্থানে উঠে এসেছেন কাটার মাস্টার ফিজ।

ওয়ানডে ক্যারিয়ারে এটিই তার সেরা অবস্থান। অন্যদিক ব্যাটসম্যনদের র‌্যাংকিংয়ে একধাপ এগিয়েছেন জাতীয় দলের মারকুটে ওপেনার সৌম্য সরকার। এই দুই তরুণেরই বাড়ি সাতক্ষীরা জেলায়।

ত্রিদেশীয় সিরিজের ২ ম্যাচে বোলিং করার সুযোগ পান মুস্তাফিজুর। নিউজিল্যান্ডের বিপক্ষে ৩৩ রানে ২ ও আয়ারল্যান্ডের বিপক্ষে ২৩ রানে ৪ উইকেট নেন তিনি।

ফলে মোট ৬ উইকেট শিকারে বোলারদের ওয়ানডে র‌্যাংকিংয়ে দারুণ উন্নতি ঘটে ফিজের। ৫৮৩ রেটিং নিয়ে র‌্যাংকিংয়ে ১৮তম স্থানে উঠে এসেছেন এই বাঁ-হাতি পেসার। এই তালিকায় বাংলাদেশের মধ্যে সবার উপরে আছেন সাকিব আল হাসান। ৬১৯ রেটিং নিয়ে দশমস্থানে আছেন সাকিব।

র্যাংকিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশী ওপেনিং ব্যাটসম্যান সৌম্য সরকারেরও। ৩ ম্যাচে ব্যাট করার সুযোগ পেয়ে সৌম্য করেন যথাক্রমে ৫, ৬১ ও অপরাজিত ৮৭ রান। সাত ধাপ এগিয়ে ২৭ নম্বরে উঠে এসেছেন তিনি। বর্তমানে তার রেটিং ৬০৫।

এই তালিকায় বাংলাদেশের মধ্যে সবার উপরে আছেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। ৬৩৩ রেটিং নিয়ে ১৯তম স্থানে আছেন তামিম। আর তালিকার শীর্ষে আছেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। তার রেটিং ৯০২।

অলরাউন্ডারদের তালিকায় তিন ফরম্যাটেই শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিব। ৩৬৪ রেটিং নিয়ে সবার উপরে সাকিব। টেস্ট ফরম্যাটে তার পরে আছেন ভারতের রবিন্দ্র জাদেজা, ওয়ানডেতে পাকিস্তানের মোহাম্মদ হাফিজ এবং টি-টোয়েন্টিতে আছেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close