ভারত জুড়ে

মৃত মায়ের বুকের দুধ খেতে শিশুর চেষ্টা আর কান্না

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: ভারতের মধ্য প্রদেশের এক মা-শিশুর দৃশ্য সবার হৃদয় ভেঙে দিয়েছে। রেললাইনের ধারে মৃত পড়ে রয়েছেন মা। তার দুধের শিশু পাশেই। ক্ষুধার্ত শিশুটি দুধ খাওয়ার চেষ্টা করছে আর কাঁদছে। ছবিটি খুব দ্রুত ভাইরাল হয় ইন্টারনেটে। মর্মস্পর্শী দৃশ্যটি দেখে চোখের পানি ফেলছেন অসংখ্য মানুষ।

বুধবার সকালের ঘটনা। ওই নারীকে পড়ে থাকতে দেখেন কয়েকজন মানুষ। রাজ্যের রাজধানী ভুপাল থেকে ২৫০ কিলোমিটার দূরের দামোহর ঘটনা এটি। প্রত্যক্ষদর্শীরা জানালেন, এক বছর বয়স হবে শিশুটির। সে ক্ষুধার্ত ছিল। সে কাঁদছিল আর তার মায়ের বুকের দুধ খাওয়ার চেষ্টা করছিল। তার হাতে একটি বিস্কুটও ছিল। সম্ভবত দিয়েছিল তার মা। কিন্তু এখন সেই মা নিথর পড়ে রয়েছেন। তার দেহে প্রাণ নেই।

উপস্থিতদের কয়েকজন এই হৃদয় ভাঙা দৃশ্যটি ধারণ করে সোশাল মিডিয়ায় ছেড়ে দেন। অনেকে কেঁদে ফেলেন।

পুলিশের ধারণা, ওই অজ্ঞাতনামা নারী দুর্ঘটনাবশত ট্রেন থেকে পড়ে গেছেন কিংবা ট্রেনের ধাক্কায় মারা গেছেন। কিন্তু শিশুটি বেঁচে গেছে। কারণ তাকে জাপটে ধরে রেখেছিলেন মা। এ সবই ধারণা করে বলা হচ্ছে।

পুলিশ কর্মকর্তারা বলছেন, সম্ভবত মা ধাক্কা খেয়ে বা পড়ে গিয়ে প্রায় অচেতন অবস্থায় ছিলেন। এ অবস্থায় হয়তো তিনি শিশুটিকে দুধ খাওয়ানোর চেষ্টা করেছিলেন।

মৃত মা-কে নিয়ে যাওয়ার পর শিশুটি ভয়ে কাঁপছিল। দুজনকেই সরকারি হাসপাতালে নেওয়া হয়েছে।

এই অবর্ণনীয় ট্রাজেডিতে যোগ হয় আরো কিছু। ওই হাসপাতালে শিশুটিকে ভর্তি করার জন্য মাত্র ১০ রুপি দেওয়ার কেউ ছিল না। অবশেষে হাসপাতালের একজন ওয়ার্ড বয় পয়সা দেন। পরে শিশুটিকে কোনো এক চিলড্রেন্স হোমে দেওয়া হয়েছে। আর মায়ের পরিচয় বের করার চেষ্টা করছে পুলিশ।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close