জাতীয়

মধ্যরাতে রহস্যজনকভাবে গণভবনে গুলিবিদ্ধ স্পেশাল সিকিউরিটি অফিসার নিহত

শীর্ষবিন্দু নিউজ: রাজধানীর শেরে বাংলা নগরে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনের কাছে পুলিশের স্পেশাল সিকিউরিটি এ্যান্ড প্রকেটশন ব্যাটালিয়নের (এসপিবিএন) এক সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। তাঁর নাম আতিকুর রহমান। শুক্রবার দিবাগত মধ্যরাতে এ ঘটনা ঘটে।

নিহত আতিক পুলিশের নায়েক। শুক্রবার রাত পৌনে ১২টার দিকে বুকে গুলিবিদ্ধ এবং আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিলো। পরে রাত ২ টার টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। গুলির ঘটনার ব্যাপারে সংশ্লিষ্ট কেউ কিছু জানায়নি।

হাসপাতাল সূত্র জানায়, রাত সোয়া ১২টার দিকে আতিকুর রহমানকে কয়েকজন সহকর্মী হাসপাতালে নিয়ে যান। তার বুকের ডান পাশে গুলি লেগেছে। তিনি কীভাবে গুলিবিদ্ধ হন, তা তারা বলেননি। পরে স্থানীয় থানায় যোগাযোগ করেও ঘটনার ব্যাপারে কোনো তথ্য পাওয়া যায়নি।

আতিকুর রহমানের বাহকরা হাসপাতালে জানান, তাঁরা গণভবনের উত্তর গেটের মসজিদের কাছে দায়িত্ব পালন করছিলেন। সেখানেই গুলিবিদ্ধ হন আতিকুর রহমান। তাকে কোনো আততায়ী গুলি করেছে কিনা বা দুর্ঘটনা কিনা সে ব্যাপারে কিছুই জানাননি বাহকরা।

এ বিষয়ে জানতে ঢামেক মেডিকেলে যোগাযোগ করা হলে রাত একটায় একটি সূত্র জানায়, গণভবনের উত্তর গেটে দায়িত্ব পালনরত স্পেশাল সিকিউরিটি অ্যান্ড প্রোটেকশন ব্যাটালিয়ন (এসপিবিএন) সদস্য নায়েক আতিকুর রহমান (২৮) এর বুকের ডানপাশে গুলি লেগেছে। গুলির আঘাত আশংকাজনক। চিকিৎসকেরা পরীক্ষা-নিরীক্ষা করছেন।

শেরে বাংলা নগর থানার ওসি অপারেশন সোরহাব আল-হুসাইন সাংবাদিকদের বলেন, এসপিবিএনের এক সদস্য গুলিবিদ্ধ হওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

তিনি জানান, প্রাথমিকভাবে জেনেছি দায়িত্ব পালনকালে মিস ফায়ারে গুলিবিদ্ধ হয়েছেন এসপিবিএন সদস্য। দায়িত্ব পালনের সময় তার কাছে একটি চায়না পিস্তল ছিলো। এবং পিস্তলে গুলি লোড করা ছিল। অসতর্ক অবস্থায় ট্রিগারে হাত লেগে হয়তোবা এমনটি ঘটে থাকতে পারে বলেও জানান তিনি।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close