লন্ডন থেকে

লন্ডন ব্রিজ হামলায় আইসিসপন্থি জিহাদিদের উল্লাস

শীর্ষবিন্দু নিউজ: লন্ডন হামলায় উল্লাস প্রকাশ করছে আইএসপন্থি জিহাদিরা। শনিবার রাতে লন্ডন ব্রিজ ও এর আশপাশে সন্ত্রাসী হামলায় ৬ জন সাধারণ মানুষ নিহত হন। এরপরেই পুলিশের গুলিতে নিহত হয় ৩ হামলাকারী।

কারা কেন এ হামলা চালিয়েছে তা এখনও নিশ্চিত করে বলতে পারে নি বৃটিশ সরকার। তারা শুধু বলেছে, এটা সন্ত্রাসী হামলা। এ হামলার দায়ও এখন পর্যন্ত কেউ স্বীকার করে নি।

তবে জঙ্গি সংগঠনগুলোর ওপর নজরদারি করা যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা সাইট ইন্টেলিজেন্স জানিয়েছে, লন্ডনে সর্বশেষ হামলায় উল্লাস প্রকাশ করছে জিহাদিরা।

তবে তারা কারা সে বিষয়ে পরিষ্কার তথ্য মেলে নি। ওই রিপোর্টে বলা হয়েছে, উল্লাস প্রকাশ করা দেখে মনে করা হচ্ছে এটা আইএসের কাজ। তবে এমন দাবির কোন সরকারি বা নির্ভরযোগ্য তথ্য মেলে নি।

উল্লেখ্য, সাইট ইন্টেলিজেন্সের পরিচালক রিটা কাটজ এর আগে বেশ কিছু টুইট করেছেন ম্যানচেস্টার হামলার পরে।

তাতে তিনি বলেছেন, ম্যানটেস্টার হামলার দায় আইসিস স্বীকার করে বলেছে, তারা এর পর যে হামলা চালাবে তা হবে আরো ভয়াবহ। এমন হুমকি দিয়েছে আইসিস। আরেক টুইটে তিনি বলেছেন, লন্ডন হামলায় উল্লাস করছে আইসিসপন্থি চ্যানেলগুলো।

তারা লন্ডন হামলাকে প্রতিশ্রুত কালো দিবস হিসেবে আখ্যায়িত করছে। এর আগে এক টুইটে আইসিস হুমকি দিয়েছিল তাদের নাবা ম্যাগাজিনে।

তাতে তারা বলেছিল, লন্ডনে আরেকটি হামলা অপরিহার্য। ওদিকে ৩রা জুন রিটা কাটজ আরেকটি টুইট করেছেন।

তাতে তিনি লিখেছেন, আইসিস পন্থি চ্যানেলগুলো আজ (শনিবার) বেসামরিক লোকজনকে হত্যার আহ্বান জানিয়েছে।

তাতে বলা হয়েছে, তাদের ওপর গাড়ি উঠিয়ে দাও। এর সঙ্গে প্রকাশ করা হয়েছে একটি সাদা কাভার্ড ভ্যান, একটি বড় ছুরি ও একটি পিস্তলের ছবি।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close