জাতীয়

হেফাজত মাওলানা আহমেদ শফির মৃত্যুর গুজবে সামাজিক মাধ্যমে তোলপাড়

শীর্ষবিন্দু নিউজ: সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে সহ মোবাইল ফোনে ভুয়া বার্তায় রাজধানী ঢাকার গেন্ডারিয়ায় আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলাম মাদরাসার মহাপরিচালক এবং হেফাজতে ইসলামের বাংলাদেশের আমীর শাইখুল ইসলাম আহমদ শফীর ‘মৃত্যুর গুজব’ ‘পরিকল্পিত’ ভাবে ছড়াচ্ছেন বলে অভিযোগ করেছেন দলটির নেতাকর্মীরা।

কোন নির্ভর যোগ্য সুত্রের খবর ছাড়াই এমন অপপ্রচারের ঘটনায় ব্যপক উত্তেজনা ছড়িয়ে পড়েছে সামাজিক মাধ্যমেও।

ফেসবুকে “প্রগতিশীল দাবীদার’ তথাকথিত কিছু ‘সেলিব্রেটির’ আইডি থেকেও ফলাও করে প্রচার করা হচ্ছে আহমেদ শফির মৃত্যুর খবর! তবে এসব স্ট্যাটাসের নিচেই দেখা মিলছে মিশ্র প্রতিক্রিয়া সহ প্রতিবাদী মন্তব্যেরও।

এদিকে হাসপাতালে চিকিৎসাধীন আহমদ শফীর স্বাস্থ্যের উন্নতি ঘটেছে বলে জানিয়েছেন হেফাজতে ইসলামের বাংলাদেশের যুগ্ম-মহাসচিব মুফতি ফয়জুল্লাহ । তিনি বলেন, উম্মাহর রাহবার আল্লামা আহমদ শফী ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন। জাতির এ রাহবারকে নিয়ে উৎকণ্ঠায় রয়েছে দেশ-বিদেশের অসংখ্য মানুষ। এমন পরিস্থিতিতে এক চক্র উদ্দেশ্য প্রণোদিত হয়ে গুজব ছড়াচ্ছেন।

তিনি বিনীতভাবে অনুরোদ করেন করেন যেনো কেউ গুজব না ছড়ান এবং ভিত্তিহীন সংবাদ প্রচার না করেন।

দেশের নানা প্রান্ত থেকে আল্লামা আহমদ শফীর মৃত্যু করেছেন এমন গুজব না ছড়ানোরও আহ্বান জানান তিনি।

উন্নত চিকিৎসার জন্য ৭ জুন আল্লামা আহমদ শফীকে রাজধানীর গেন্ডারিয়ায় আসগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি ডা. এআর নূরুজ্জামানের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন।

আজ সকাল থেকেই হাসপাতালে আল্লামা আহমদ শফীকে এক নজর দেখার জন্য ভিড় করছেন আলেম ওলামা। দলবলে বিভিন্ন জায়গা থেকে এসে হুজুরের জন্য দোয়া করছেন।

সন্ধ্যায় হাসপাতালে উপস্থিত ছিলেন ছাত্রনেতা মাওলানা ওয়ালী উল্লাহ আরমান। তিনি বলেন, হুজুর সারা বাংলাদেশের ধর্মপ্রাণ মানুষের মাথার তাজ। তার অসুস্থতা আমাদের জন্য দু:খের। তাই একনজর দেখার জন্য ছুটে এসেছি।

সন্ধ্যায় হাসপাতালে উপস্থিত হন ঢাকার মারকাজুত তাকওয়া ইসলামিক রিসার্চ সেন্টারের প্রিন্সিপাল খ্যাতিমান ওয়ায়েজ মাওলানা হাবিবুর রহমান মিছবাহ। তিনি দেশবাসীর কাছে হুজুরের জন্য দোয়া চেয়ে বলেন, হুজুরের ছবিসহ ফেসবুকে পোস্ট আপলোড করা থেকে বিরত থাকুন। আর ফেসবুকে এবং ফোনে ফোনে অনেকেই তার মৃত্যুর গুজব ছড়াচ্ছেন। কোনো কিছু নিশ্চিত না হয়ে সংবাদ প্রচার করা মারাত্মক অন্যায়। এর থেকে বিরত থাকুন।

হাসপাতালে উপস্থিত সায়েন্সল্যাব জামে মসজিদের খতীব মাওলানা শামসুদ্দোহা আশরাফী বেদনাহত কণ্ঠে বলেন, হুজুরের সুস্থতার জন্য আমরা এখন শুধুই দোয়া করবো। আল্লাহ যেন হজরতকে দ্রুত সুস্থ করে দেন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close