গ্যালারী থেকে

চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে উঠলেই যত পুরষ্কার পাবেন মাশরাফিরা

গ্যালারী থেকে ডেস্ক: চ্যাম্পিয়ন্স ট্রফিতে সেমিফাইনালে উত্তীর্ণ হয়েছে বাংলাদেশ দল। প্রথমবারের মতো আইসিসির কোন বৈশ্বিক টুর্নামেন্টে সেমিফাইনাল খেলার যোগ্যতা অর্জন করায় বাংলাদেশকে প্রশংসায় ভাসিয়ে দিচ্ছেন ক্রিকেট লিজেন্ড ও সংশ্লিষ্টরা।

চ্যাম্পিয়নস ট্রফিতে কেমন করবে বাংলাদেশ? টুর্নামেন্ট শুরু হতে তখনো এক মাসেরও বেশি বাকি। প্রশ্নটা শুনে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা একটু হেসে বলেছিলেন, মনে বড় একটা চিন্তাই আছে।

কারণ চিন্তা বড় করলে না বড় কিছু পাবেন। তারপর দার্শনিকের ভঙ্গিতে এমন একটা কথা বলেছিলেন, যেটি চ্যাম্পিয়নস ট্রফি নিয়ে প্রথম আলোর বিশেষ ম্যাগাজিনে মাশরাফির সাক্ষাৎকারের শিরোনাম হয়েছিল। কোনো কিছুই অসম্ভব নয়।

কোনো কিছুই যেহেতু অসম্ভব নয়, গ্রুপ অব ডেথ থেকে সেমিফাইনালে ওঠাই বা তা হবে কেন? গ্রুপ অব ডেথ’-ই তো! গ্রুপে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড।

তিনটিই বাংলাদেশের চেয়ে র্যাঙ্কিংয়ে ওপরে। মাশরাফির মনে যত বড় চিন্তা’ই থাক, এই গ্রুপ থেকে বাংলাদেশ সেমিফাইনালে যাবে, এটা একটু আকাশকুসুম কল্পনাই ছিল। অথচ সেটিই এখন ঘোরতর বাস্তব এবং কোনো কিছুই অসম্ভব নয় মনে করা মাশরাফিও যাতে একটু হকচকিয়ে গেছেন!

এজবাস্টনে ইংল্যান্ডের কাছে অস্ট্রেলিয়ার পরাজয়ে বাংলাদেশের সেমিফাইনাল নিশ্চিত হয়ে যাওয়ার পর মাশরাফির প্রতিক্রিয়ায় প্রথমে তাই একটি মাত্র শব্দই থাকল অবিশ্বাস্য?

পাশাপাশি একটি প্রাসঙ্গিক প্রশ্ন সবার মনে উকি ঝুঁকি দিচ্ছে, ‘আচ্ছা সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ কে হবে? ১৫ জুন বার্মিংহামের এজবাস্টনে মাঠে সেমির যুদ্ধে টাইগাররা কার মুখোমুখি হবেন?

এদিকে, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছে, ফাইনালে উঠলেই পুরষ্কারের ঝুড়ি কপালে জুটবে মাশরাফিদের। বিসিবির পক্ষ থেকে ফাইনালিস্ট সব খেলোয়ার এবং টিম ম্যানেজমেন্টের সদস্যদের জন্য থাকবে কমপক্ষে কোটি টাকার পুরষ্কার। এক্ষেত্রে ফ্ল্যাট বা প্লট ছাড়াও প্রত্যেক খেলোয়ার পাবেন কমপক্ষে ৫০ লাখ টাকা।

এদিকে, ভারত ও দক্ষিণ আফ্রিকার ম্যাচে ভারত জিতে যাওয়ায় পাকিস্তান ও শ্রীলংকা যেকোনো একদল সেমিফাইনালে বাংলাদেশের মুখোমুখি হতে পারে।

তবে ভারতও মুখোমুখি হতে পারে যদি শ্রীলংকা পাকিস্তানকে বিশাল ব্যবধানে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করতে পারে।

এজন্য অপেক্ষা করতে হবে আজকের ম্যাচের দিকে। তবে সেমিফাইফাইনালে যে দলই প্রতিপক্ষ হোক না কেন বাংলাদেশ ফাইনালে উঠলে কোটি টাকার পুরষ্কার জুটবে মাশরাফি বাহিনীর কপালে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close