অন্যকিছু

ইন্টারনেটে প্রভাবশালী তালিকায় ৭ বছরের বাচ্চা মেয়ে: যার লাইভ ভিডিও দেখেই চমকে উঠেছিলো দুনিয়া

অন্যকিছু ডেস্ক: রথী-মহারথীদের মাঝে একরত্তি মেয়ে। টাইম ম্যাগাজিনের বিচারে ইন্টারনেট বিশ্বে তাবড় প্রভাবশালী মানুষদের শীর্ষ ২৫ জনের তালিকায় ঢুকে পড়ল ৭ বছরের ছোট্ট মেয়ে বানা আলাবেড।

বানা ছাড়া এই তালিকায় রয়েছেন গায়িকা কেটি পেরি যিনি প্রথম ব্যক্তি হিসাবে ট্যুইটারে ১০০ মিলিয়ন ফলোয়ারের মাইল ফলক ছুঁয়েছিলেন।

এছাড়াও ডোনাল্ড ট্রাম্প, হ্যারি পটারের স্রষ্টা জেকে রাউলিং প্রমুখ হলেন টপ টোয়েন্টি ফাইভের অন্যান্য মুখ। তাহলেই বুঝুন, কাদের সঙ্গে এক সারিতে রয়েছে বানা! কিন্তু কীভাবে এমন অসাধ্য সাধন করল ছোট্ট মেয়েটি?

যুদ্ধ বিদ্ধস্ত সিরিয়ায় নিজের চোখে দেখা বাস্তব ট্যুইটার লাইভের মাধ্যমে নেটিজেনদের সামনে তুলে ধরেছে সাত বছরের এই মেয়ে। বানা আলাবেডের লাইভ দেখেই চমকে ওঠে দুনিয়া। জানা যায় ইস্টে আলেপ্পোর ভয়ঙ্কর পরিস্থিতি।

লাইভেই বানা বলেন, বৃষ্টির মতো বোম পড়ছে…আমার ভাইয়েরা ভীষণ ভয় পেয়ে গেছে আমিও এসব চাই না।

মা ফতেমার নামের যে ট্যুইট্যার অ্যাকাউন্ট থেকে এই লাইভ করত বানা সেটিকে রাষ্ট্রদ্রোহীদের অপপ্রচার বলে মুখ রক্ষার চেষ্টা করেন সিরিয়ার রাষ্ট্রপতি বাসার-আল আসাদ।

কিন্তু ততক্ষণে, সিরিয়ার সিরিয়াস পরিস্থিতি দেখে আঁতকে উঠেছে দুনিয়া। আর এভাবেই ই-দুনিয়ায় ধীরে ধীরে নিজেকে অত্যন্ত প্রভাবশালী করে তুলেছে ছোট্ট বানা যার স্বীকৃতি এল টাইম ম্যাগাজিনের টপ ২৫ মোস্ট ইনফ্লুয়েন্সিয়াল পিপল অন ইন্টারনেট তালিকায় স্থান পেয়ে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close