লন্ডন থেকে

দাওয়াতুল ইসলামের কেন্দ্রীয় সদস্য সম্মেলন ও নির্বাচন অনুষ্ঠিত সংগঠনের নতুন আমীর হলেন হাসান মুঈনুদ্দীন

শিহাবুজ্জামান কামাল: রোববার ২ জুলাই পূর্ব লন্ডনের বিগল্যান্ড ষ্ট্রীটের ‘দারুল উম্মাহ সেন্টার’ এর কনফারেন্স হলে ব্রিটেনের প্রাচীনতম ইসলামী সংগঠন ‘দাওয়াতুল ইসলাম ইউকে এন্ড আয়ার’ এর কেন্দীয় সদস্য সম্মেলন ও নির্বাচন অনুষ্ঠিত হয়।

সংগঠনের আমীর হাফেজ মাওলানা আবু সায়ীদের সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল খলিলুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত সভার শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত পেশ করেন মাওলানা মোহাম্মদ হাসান।

সভাপতির সুচনা বক্তব্যে হাফিজ মাওলানা আবু সায়ীদ সম্মেলনে আগত সকল সদস্য, সদস্যদেরকে ধন্যবাদ জানিয়ে বলেন ব্রটিনের বুকে দাওয়াতুল ইসলাম একাটি প্রাচীনতম ইসলামী সংগঠন।

এই সংগঠনের মুল লক্ষ্য হচ্ছে মানুষের মধ্যে ইসলামের দাওয়া্ত পৌঁছানোর মাধ্যমে ইহকালে ও পরকালে মহান আল্লাহাপাকের সন্তুষ্টি অর্জন করা। আর এই সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে সেই কাজ করে যাচ্ছে।

তিনি বিগত দিনের বিভিন্ন উন্নয়ন মুলক কর্মতৎপরতার কথা তুলে ধরেন। সাংগঠনিক কর্মতৎপরতাকে আরো সামনে এগিয়ে নিতে সব ধরনের মতানৈক্য ভুলেগিয়ে ঐক্যের ভিত্তিতে একযোগে দাওয়াতী দ্বীনের কাজ করার আহবান জানান।

পরে তিনি নির্বাচন কমিশনারের কাছে তাঁর দায়িত্ব হস্তান্তর করেন। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন হাফেজ মাওলানা শফিকুর রহমান ও মাওলানা রেজাউল করিম।

পরে সংগঠনের সদস্য, সদস্যাদের গোপন ভোট প্রয়োগের মাধ্যমে সংগঠনের আমীর ও শূরা সদস্য নির্বাচিত হন। ।

সভার দ্বিতীয় পর্ব বাদ জোহর খাওয়া-দাওয়ার পর শুরু হয়। সভার অন্যান্য আলোচ্য সূচীর মধ্যে ছিল গ্রুপ আলোচনা, কবিতা, নাশিদ পরিবেশন, প্রশ্নোত্তর পর্ব, নতুন আমীর ও সদস্যদের শপথ গ্রহণ ইতজাদি।

বিভিন্ন অনুষ্ঠান পরিচালনায় ছিলেন শাব্বির আহমদ কাওসার, হাফিজ মাওলানা আব্দুল মুকিত । পরে নির্বাচন কমিশনার দাওয়াতুল ইসলামের নতুন নির্বাচিত আমীর ও শুরা সদস্যদের নাম ঘোষণা করেন।

‘দাওয়াতুল ইসলাম ইউকে এন্ড আয়ার’এর ২০১৭-২০১৯ সালের নতুন আমীর নির্বাচিত হলেন হাসন মুঈনুদ্দীন।

নির্বাচিত শুরা সদস্যরা হচ্ছেনঃ (১)মাওলানা আব্দুর রহমান মাদানী (২) হাফিজ মাওলানা আবু সায়ীদ (৩) শাব্বীর আহমদ কাওসার (৪)খলিলুর রহমান (৫) বোরহান উদ্দীন (৬) হাফিজ মাওলানা শফিকুর রহমান (৭) এ কে মওদুদ হাসান (৮)ফরিদ আহমদ রেজা (৯) ফয়জুল ইসলাম (১০) ডঃ আবুল কালাম আজাদ (১১) ডঃ আব্দুস সালাম আজাদী (১২) মাফরুহা খাতুন (১৩)শাহীন আখতার রোজী।

পরে নবনির্বাচিত শুরা সদস্যদেরকে শপথ বাক্য পাঠ করান নবনির্বাচিত আমীর হাসান মুঈনুদ্দীন। যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে সংগঠনের সদস্যারা সদস্য সম্মেলনে যোগ দেন। আমীরের দোয়ার মাধ্যমে সম্মেলনের কাজ শেষ হয়।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close