বিস্ময়কর

সন্তান প্রসব করল নারী: পাহারা দিল ১২টি সিংহ (ভিডিও)

বিস্ময়কর ডেস্ক: শিরোনাম দেখে যে কেউ আতকে উঠতে পারে। কিন্তু বাস্তবতা কল্পনার চেয়েও অনেক বেশি। নতুন করে এটি আবিষ্কার করলেন ভারতের বাসিন্দা মাঙ্গুবেন মাকওয়ানা।

গত ২৯ জুনের রাতটা ৩২ বছরের ওই নারীর কাছে চিরস্মরণীয় হয়ে থাকবে। সেই রাতে গির অরণ্য এলাকার একটি ছোট্ট গ্রামে অ্যাম্বুলেন্সের ভেতর সন্তানের জন্ম দেন ওই নারী।

মা হওয়ার স্মৃতির সঙ্গে রইল ভয় মিশ্রিত এক অদ্ভূত আনন্দও। কারণ প্রসবের সময় বাইরে থেকে তার অ্যাম্বুলেন্স পাহারা দিল ১২টি সিংহ। বিশ্বাস না হলেও এমন অবিশ্বাস্য ঘটনা ঘটেছে ভারতের আমরেলি জেলার একটি ছোট্ট গ্রামে।

যে পশুরাজ খাঁচার ভেতর থাকলেও ভয়ে কটস্থ থাকেন সবাই, সেই সিংহের মাতৃসুলভ আচরণে অবাক বিশ্ব। অরণ্যে তারাই রাজা। আর অন্তঃসত্ত্বা যেন তাদের অতিথি। তাই অতিথির যত্নে কোনো কমতি রাখেনি তারা। গভীর রাত আড়াইটার দিকে অ্যাম্বুলেন্সের ভেতর যখন ২০ মিনিটের চেষ্টায় সন্তান ভূমিষ্ঠ হচ্ছে, তখন তাকে আগলে রাখল ১২টি সিংহের দল। যাদের মধ্যে ছিল ৩টি পুরুষ সিংহও।

বৃহস্পতিবার গভীর রাতে হঠাৎই প্রসব যন্ত্রণায় কাতরাতে শুরু করেন ভারতের লুনাসাপুরের বাসিন্দা মাঙ্গুবেন। ডেকে পাঠানো হয় অ্যাম্বুলেন্স। ওই নারীকে কাছাকাছি জাফারাবাদের সরকারি হাসপাতালে আনা হচ্ছিল। কিন্তু ব্যথা বাড়ায় মাঝপথেই অ্যাম্বুলেন্স থামিয়ে প্রসবের সিদ্ধান্ত নেন হাসপাতাল কর্মীরা।

সেই মতো গাড়িচালক রাজু যাদবকে গাড়ি থামাতে বলা হয়। এরপর মোবাইলে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী প্রসব প্রক্রিয়া শুরু করেন অ্যাম্বুলেন্সে উপস্থিত কর্মীরা। তখনই মানুষের উপস্থিতি টের পেয়ে আশপাশের জঙ্গল থেকে বেরিয়ে আসে ১২টি সিংহের দল। চমকে ওঠেন স্থানীয় চালক রাজু। রাস্তা আটকে বেশ কৌতূহলি দৃষ্টি নিয়ে অ্যাম্বুলেন্সের সামনে গিয়ে বসছে সিংহের দল। ভয়ে ও আতঙ্কে শিড়দাঁড়া দিয়ে ঠান্ডা স্রোত বয়ে যায় তার।

অ্যাম্বুলেন্সের ভেতরে যখন প্রসূতির চিকিৎসা চলছিল মাঙ্গুবেনের সন্তান ভূমিষ্ঠ হওয়ার পরই তথন ধীরে ধীরে অ্যাম্বুলেন্স চালাতে শুরু করেন চালক। গাড়ির ওপর লাল বাতি জ্বলতে দেখেই রাস্তা ছেড়ে দেয় সিংহের দল। সিংহ দলের এমন অদ্ভুত ব্যবহার নিঃসন্দেহে আজীবন স্মরণ রাখার মতো।

মা ও সন্তান আপাতত জাফারাবাদ হাসপাতালে ভর্তি রয়েছেন। দু’জনই সুস্থ আছেন বলে হাসপাতালের তরফে জানানো হয়েছে।

ইন্ডিয়া টিভিতে খবরে প্রকাশিত ভিডিও দেখুন এখানে

[youtube id=”3ehxGRWauxU” width=”600″ height=”350″]

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close