ভারত জুড়ে

ভারতে কোটি রুপি ঘুষে কারাগারে আলাদা রান্নাঘর

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: দুর্নীতির মামলায় চার বছরের সাজা পেয়ে ভারতের কর্ণাটক রাজ্যের বেঙ্গালুরুর কেন্দ্রীয় কারাগারে আছেন তামিলনাড়ু রাজ্যের ক্ষমতাসীন দল এআইএডিএমকের প্রধান শশীকলা নটরাজন।

সেখানে সাধারণ কয়েদিদের মতোই খাবার দেওয়া হচ্ছিল তাঁকে। বিষয়টি মেনে নিতে না পেরে ঘুষ দিয়ে তিনি কারাগারে বিশেষ একটি রান্নাঘর পেয়েছেন। আর সেই রান্নাঘর থেকে তাঁর জন্য তৈরি করা হচ্ছে আলাদা খাবার।

বেঙ্গালুরু কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ কর্মকর্তা ডি রুপার এক প্রতিবেদনে এমন দাবি করা হয়েছে।

ডি রুপার প্রতিবেদনে অভিযোগ করে বলা হয়, রাজ্যের কারা অধিদপ্তরের প্রধান শশীকলার অনিয়মের বিরুদ্ধে ওয়াকিবহাল। অথচ তিনি এর বিরুদ্ধে কার্যত কোনো ব্যবস্থাই নেননি।

বেঙ্গালুরু কারাগারের জ্যেষ্ঠ এই নারী কর্মকর্তার প্রতিবেদনে উল্লেখ করা হয়, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের মামলায় সুপ্রিম কোর্টের সাজা পাওয়া শশীকলা কারাগারে সুবিধা পেতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের দুই কোটি রুপি ঘুষ দিয়েছেন বলে জল্পনা আছে। আর রাজ্যের কারা অধিদপ্তরের মহাপরিচালক সত্যনারায়ণ রাও নিজেও সেই ঘুষের অর্থের সুবিধাভোগী।

চাঞ্চল্যকর প্রতিবেদনটি এরই মধ্যে সত্যনারায়ণের কাছে পাঠিয়েছেন ডি রুপা। তিনি রাজ্য পুলিশপ্রধানসহ অন্যদের কাছে প্রতিবেদনটির কপি পাঠিয়েছেন কি না, সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

ডি রুপার প্রতিবেদনের একটি কপি পেয়েছে এনডিটিভি। সেই প্রতিবেদনে থাকা অভিযোগ অস্বীকার করেছেন কর্ণাটকের কারা অধিদপ্তরের মহাপরিচালক সত্যনারায়ণ। তিনি বলেন, তাঁর কাছে এমন কোনো প্রতিবেদন আসেনি। পুরো বিষয়টি ভিত্তিহীন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close