যুক্তরাজ্য জুড়ে

ইইউ কারণে ব্রেক্সিট আলোচনায় করবিনকে কাছে টানছেন মিসেস মে

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) শর্ত অনুযায়ী করবিনেরসাথে পরামর্শ করে বেক্সিস প্রক্তিয়া শুরু করতে করতে হবে ব্রিটিশ প্রধানমন্ত্রীকে। আর ব্রেক্সিট নিয়ে আলোচনায় অন্যান্যদের যুক্ত করা উচিত বলে মনে করেন ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) শীর্ষ কর্মকর্তা গাই ভেরহোফস্তাদ।

ইউরোপীয় পার্লামেন্টের ব্রেক্সিট সমন্বয়কের ভূমিকা পালন করছেন তিনি। গাই ভেরহোফস্তাদ জানান, ব্রিটিশ প্রধানমন্ত্রীর ব্রেক্সিট পরিকল্পনাকে নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা হারানোর বিষয়টি দুর্বল করে দিয়েছে। সেকারণে ব্রেক্সিট নিয়ে আলোচনায় অন্যান্যদেরও যুক্ত করা উচিত।

তিনি আরও বলেন, অত্যন্ত দুর্বলভাবে আলোচনা চালিয়েছেন থেরেসা মে। অন্য কাউকে অন্তর্ভূক্ত করার সিদ্ধান্ত অনেক ভাল হবে। তবে সেটা নির্ভর করছে ব্রিটিশ সরকারের ওপর।

দ্য ইন্ডিপেন্ডেন্টকে দেয়া সাক্ষাৎকারে তিনি আরও বলেন, ব্রেক্সিট পুরো ব্রিটেনবাসীকে প্রভাবিত করবে। রাজনৈতিক একটা দলের চেয়ে এটা অনেক বড় বিষয়। অনেকের জীবন এর সঙ্গে জড়িত। আলোচনায় আরও মানুষের অংশ নেয়া উচিত বলে মনে করি।

করবিন জানান, ১ কোটি ৩০ লাখ মানুষের প্রতিনিধিত্ব করেন তিনি। ব্রেক্সিট আলোচনা যুক্তরাজ্যের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। লেবার পার্টি এখন অপেক্ষায় আছে ব্রেক্সিট নিয়ে যেকোন আলোচনার জন্য।

ইউরোপীয় পার্লামেন্ট ব্রেক্সিট নিয়ে যেকোনো আলোচনায় ভেটো দিতে পারে। ফলে করবিনের অবস্থান সেখানে খুবই গুরুত্বপূর্ণ। যদিও ব্রিটেনের সঙ্গে তিনি সরাসরি আলোচনায় অংশ নিবেন না।

অবশ্য ইউরোপীয় ইউনিয়নের কর্মকর্তারা বলেন, শুধু সরকারের সঙ্গেই তারা আলোচনা করবেন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close