অন্য পত্রিকা থেকে

বার্মিংহামে বাংলাদেশী মালিকানাধীন ব্যাংকুইটিং হলের ছাদ ধসে স্কুল শিক্ষার্থী সহ বেশ কয়েকজন আহত

সৈয়দ নাসির আহমদ: বার্মিংহামের আলমিরাজ ব্যাংকুইটিং হলের ছাদ ধসে স্কুলের শিক্ষার্থী সহ বেশ কয়েকজন আহত হয়েছেন। ঘটনার বিবরণে জানা যায় গত ২০শে জুলাই স্থানীয় বাংলাদেশিদের দ্বারা পরিচালিত আল-আমিন স্কুলের গ্রেজুয়েশন প্রোগ্রামের জন্য আল মিরাজ ব্যাঙ্কুইটিং হল ভাড়া নেয়া হয়, প্রোগ্রাম শেষ হয়ে যখন খাবার পরিবেশন এর প্রস্তুতি নেয়া হচ্ছিল তখন বিকট শব্দে হলের ছাদ ধসে পড়া শুরু করে।

ভাগ্যক্রমে ধসে পড়ার সময় ঘটনাস্থলে মানুষ কম থাকায় এবং মহিলা ও শিক্ষার্থীরা আলাদা আসনে বসার কারণে বড় ধরণের দূর্ঘটনা থেকে বেশ যায়।এসময় অবিভাবকরা নিজেদের সন্তানদের নিরাপদ আশ্রয়ে নেয়ার জন্য জোর চেষ্টা করেন।

দূর্ঘটনার খবর পেয়ে সাথে সাথে স্থানীয় পুলিশ ও দমকল ঘটনাস্থল তাদের নিয়ন্ত্রণে নিয়ে আহতদের চিকিৎসার জন্য জরুরী বিভাগে প্রেরণ করে এবং বাকি সবাইকে নিরাপদে তাদের গন্তব্যে পৌঁছাতে সাহায্য করে।

আল আমিন প্রাইমারি স্কুলের সেক্রেটারী মঈন উদ্দিনেই কাছে দূর্ঘটনার কারণ কি জানতে চাইলে বলেন ” এখনো সঠিক কারণ আমরা জানিনা কেন এই দূর্ঘটনা ঘটলো তবে অবশ্যই আমরা আপ্রাণ চেষ্টা করছি এর মূল কারণ জানতে তখন আপনাদের মাধ্যমে আমরা সবাইকে জানবার চেষ্টা করবো, তবে আমরা মহান আল্লাহ পাকের শুকরিয়া আদায় করছি তিনি যে আমাদেরকে এর থেকে বড় দূর্ঘটনা থেকে রক্ষা করেছেন, আর আমাদের কমিউনিটির কাছে কৃতজ্ঞ যে তারা খবর পেয়ে সাথে সাথে আমাদেরকে সমবেদনা ও সাহায্য করতে ছুটে এসেছেন” ।

দূর্ঘটনায় আহত বার্মিংহামের বিশিষ্ট কমিউনিটি নেতা আব্দুল মালিক পারভেজ বলেন ” প্রথম মনে হয়েছিল প্রচন্ড ভূমিকম্প হচ্ছে পরে যখন বুজতে পারলাম ছাদ ধসে পড়ছে তখন নিজেকে বাঁচানোর চিন্তা থেকে বেশি ভাবিত করছিল অনুষ্টানে উপস্থিত স্কুলের বাচ্চাদের কি অবস্থা?

তখন তাদের সাহায্যে ছুটে যাই এবং সাধ্যমত চেষ্টা করি সবাইকে নিরাপদে পৌঁছে দিতে, পরে যখন নিজের দিকে খেয়াল দেয় তখন অনুভব করি আমিও আহত হয়েছি, তবে মহান আল্লাহকে ধন্যবাদ তিনি যে বড় ধরণের দূর্ঘটনা ত্যেকে আমাদেরকে রক্ষা করেছেন।

দূর্ঘটনার খবর পেয়ে সাথে সেখানে উপস্থিত হন কমিউনিটি নেতা কমরেড মাসুদ আহমদ , মিসবাউর রহমান ,কবির উদ্দিন,দেলোয়ার হোসেন মঞ্জু , এলাহী হোক শেলু সহ স্থানীয় বাংলাদেশী কমিনিটির অনেক নেতৃবৃন্দ।

সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন মোহাম্মদ মারুফ, সৈয়দ নাসির আহমদ, ফারসু চৌধুরী, জয়নাল ইসলাম , রাজু আহমদ , আমিরুল ইসলাম বেলাল প্রমুখ।

উপস্থিত কমিউনিটি নেতৃবৃন্দ দূর্ঘটনার মূল কারণ খুঁজে অপরাধীদের দৃষ্টান্ত মূলক শাস্তির জোর দাবি স্থানীয় প্রশাসনের কাছে জানান।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close