Americaযুক্তরাষ্ট্র জুড়ে

ভেনিজুয়েলায় সরকারবিরোধী ব্যাপক বিক্ষোভ: পুলিশের গুলিতে নিহত ৩

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: প্রেসিডেন্ট নির্বাচনের দাবিতে ভেনিজুয়েলায় ব্যাপক বিক্ষোভ হয়েছে। প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো বিরোধীদের ডাকা ধর্মঘটে পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছেন তিনজন। স্থানীয় সময় বৃহস্পতিবার দেশব্যাপী এ ধর্মঘট শুরু হয়। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

খবরে বলা হয়, আন্দেজ থেকে আমাজন পর্যন্ত লাখ লাখ লোক ধর্মঘট ও সড়ক অবরোধ কর্মসূচিতে অংশ নিয়েছে। রাস্তায় বর্জ্য ও পুরাতন আসবাবপত্র ফেলে অবরোধ সৃষ্টি করে বিক্ষোভে অংশগ্রহণকারীরা। বিরোধীদের দাবি দেশের ৮৫ শতাংশই এই ধর্মঘটে অংশ নিয়েছে।

বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে কোথাও কোথাও পুলিশ টিয়ারগ্যাস নিক্ষেপ করেছে। এসময় বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে বোমা ছুঁড়েছে। পুলিশও পাল্টা গুলি চালালে তিন বিক্ষোভকারী নিহত হয়। এ ছাড়া তিন শতাধিক লোককে গ্রেফতার করা হয়েছে বলে খবর পাওয়া গেছে।

এদিকে ধর্মঘট আহ্বানকারীদের গ্রেফতার করা হবে বলে ঘোষণা দিয়েছেন প্রেসিডেন্ট মাদুরো।

তিনি অভিযোগ করেছেন, বিক্ষোভকারীরা সরকারি টেলিভিশন ভবনে হামলা চালিয়েছে এবং সরকারি ডাক বিভাগের একটি দফতরে অগ্নিসংযোগ করেছে।

প্রসঙ্গত, প্রেসিডেন্ট মাদুরোর পদত্যাগ ও নতুন করে নির্বাচনের তারিখ ঘোষণার দাবিতে চলতি বছরের এপ্রিল থেকে বিক্ষোভ চাঙ্গা হয়। সে সময় থেকে এখন পর্যন্ত বিভিন্ন বিক্ষোভেপ্রায় ১০০ মানুষ নিহত হয়েছেন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close