Americaযুক্তরাষ্ট্র জুড়ে

বাংলাদেশী বংশোদ্ভূত মার্কিনিকে হত্যায় ৬০ বছরের জেল

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: বাংলাদেশী বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের নাগরিক মোহাম্মদ কামালকে হত্যার দায়ে শোটা মেকোশভিলিকে (৩২) ৬০ বছরের জেল দিয়েছে যুক্তরাষ্ট্রের একটি আদালত।

২০১৪ সালের ২৭শে আগস্ট সে কামালকে কোপায়। ১২৭টি কোপের ফলে ৪৭ বছর বয়সী ট্যাক্সি চালক কামাল মারা যান। এ মামলার শুনানি চূড়ান্ত রায় হয় মঙ্গলবার। এ সময় বিচারক জন ব্লাউই রায় ঘোষণা করেন।

তিনি এমন হামলাকে নিরেট নৃশংসতা হিসেবে আখ্যায়িত করেন। অভিযুক্ত শোটা মেকোশভিলিকের শাস্তি ২৫ বছর করার আবেদন জানানো হয়েছিল আসামীপক্ষ থেকে। কিন্তু বিচারক সে আবেদন প্রত্যাখ্যান করেছেন। এ ঘটনা ক্যালিফোর্নিয়ার।

রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন মোহাম্মদ কামালের পরিবার সদস্য ও বন্ধুবান্ধব মিলে প্রায় ১০০ জন। উপস্থিত ছিলেন নিহতের স্ত্রী রাজিয়া শালিয়া ও তাদের ৭ বছরের ছেলে সাফায়েত। রায় ঘোষণার পর সন্তোষ প্রকাশ করেছেন রাজিয়া।

তিনি বলেছেন, আমি এ রায়ে ভীষণ খুশি। জুরি, বিচারক, আইনজীবী ও স্ট্যামফোর্ড পুলিশ বিভাগের প্রতি আমি কৃতজ্ঞ। তাদেরকে ধন্যবাদ জানাই।

উল্লেখ্য, এ মামলার শুরুর দিকে শোটা মেকোশভিলিকের আইনজীবী নর্ম প্যাটিস আদালতে যুক্তি তুলে ধরেন। তিনি বলেন, কামাল তার মক্কেলের সঙ্গে যৌন সম্পর্ক গড়ে তোলার চেষ্টা করেছিলেন। এ জন্য আত্মরক্ষার্থে তার মক্কেল ওই হামলা চালিয়েছেন।

কিন্তু পরে তদন্তে যখন দেখা যায় মোহাম্মদ কামালের কাছে থাকা ৫০০ থেকে ৭০০ ডলার, তার ক্রেডিট কার্ড নেই, তখন এটাকে ডাকাতি হিসেবে আখ্যায়িত করা হয়।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close