ভারত জুড়ে

কোটি টাকা বেতনের চাকরি পেল ১৬ বছর বয়সী যুবক হর্ষিত

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: ভারতের চণ্ডীগড়ের হর্ষিত শর্মা বছরে ১৪ মিলিয় বেতনে গুগলে চাকরি নিয়ে পাড়ি দিচ্ছেন আমেরিকায়। আগস্টেই আমেরিকা রওনা দিচ্ছেন তিনি। চণ্ডীগড়ের সেক্টর ৩৩-এর গভর্নমেন্ট মডেল সিনিয়র সেকেন্ডারি স্কুলের দ্বাদশ শ্রেণির ছাত্র ছিলেন হর্ষিত। বর্তমানে পড়াশোনা করছেন আইটি নিয়ে।

গুগলের আইকন ডিজাইনের জন্য তাঁকে এই চাকরি দিয়েছে বিখ্যাত সংস্থাটি। গুগলে গ্রাফিক ডিজাইনার হিসেবে যোগ দিচ্ছেন তিনি। স্বাভাবিকভাবেই আপ্লুত হর্ষিত। ১০ বছর বয়স থেকেই ডিজাইনিংয়ের নেশা হর্ষিতের। চাচার কাছে এই বিষয়ে হাতেখড়ি তার।

নবম শ্রেণিতে পড়ার সময় থেকেই এই শিক্ষাকে কাজে লাগাতে শুরু করেন তিনি। তখন থেকেই বলিউড এবং হলিউড ফিল্মের পোস্টার ডিজাইন করে মাসে ৪০ থেকে ৫০ হাজার টাকা উপার্জন করতেন তিনি। এমনকী, ডিজিটাল ইন্ডিয়ায় তার কাজের জন্য প্রধানমন্ত্রীর দপ্তর থেকে তাকে ৭০০০ টাকা দিয়ে পুরস্কৃত করা হয়।

তখন থেকেই বলিউড এবং হলিউড ফিল্মের পোস্টার ডিজাইন করে মাসে ৪০ থেকে ৫০ হাজার টাকা উপার্জন করতেন তিনি। এমনকী, ডিজিটাল ইন্ডিয়ায় তাঁর কাজের জন্য প্রধানমন্ত্রীর দপ্তর থেকে তাকে ৭০০০ টাকা দিয়ে পুরস্কৃত করা হয়।

এখানেই শেষ নয়। আরও বড় কিছু চেয়েছিলেন তিনি। গুগলে চাকরির জন্য অনলাইনে খোঁজ করতে শুরু করেন। চলতি বছরের মে মাসেই নিজের ডিজাইন করা সমস্ত পোস্টার সেখানে পাঠান হর্ষিত। তা দেখেই গুগল একটি বিশেষ প্রোগ্রামের জন্য হর্ষিতকে বেছে নেয় বলে সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন তিনি।

এই স্পেশ্যাল প্রোগ্রামের জন্য তাকে প্রথমে এক বছরের একটা প্রশিক্ষণ দেবে গুগল। প্রশিক্ষণের সময় ৪ লক্ষ টাকা করে স্টাইপেন্ড পাবেন তিনি। প্রশিক্ষণ শেষে প্রতি মাসে হর্ষিত পাবে ১২ লক্ষ টাকা। তবে এই স্পেশ্যাল প্রোগ্রামটি কী নিয়ে তা জানাননি হর্ষিত।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close