আরববিশ্ব জুড়ে

সৌদি প্রিন্স মরক্কোয় গ্রেফতার

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: সড়ক দুর্ঘটনায় জড়িত অভিযোগে সৌদি প্রিন্স সউদ আল-সউদকে গ্রেফতার করেছে মরক্কো। মরক্কোর এম’দিক অঞ্চল থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার মরক্কোর ওয়েবসাইট আরইইউ২০’র বরাত দিয়ে মিডল ইস্ট মনিটর এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়েছে, পুলিশি তদন্তে সৌদি ওই প্রিন্সের বিরুদ্ধে দুর্ঘটনায় জড়িত থাকার প্রমাণ পেয়েছে পুলিশ। সৌদি কর্তৃপক্ষ ওই প্রিন্সের বিরুদ্ধে আন্তর্জাতিক ওয়ারেন্ট জারি করেছিল।

সৌদি প্রিন্সকে গ্রেফতারের পর এম’দিক অঞ্চল থেকে তেতুয়ান শহরের পুলিশ স্টেশনে পাঠানো হয়েছে। পরিচয় নিশ্চিত হওয়ার পর গ্রেফতারকৃত এই প্রিন্সকে মরক্কোর রাজধানী রাবাতে হস্তান্তর করা হবে। তাকে দেশে প্রত্যর্পণে আদালতের সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত আটক রাখা হবে।

মরক্কো এবং সৌদি আরবের মধ্যে একটি বিচার বিভাগীয় সহযোগিতা চুক্তি রয়েছে। এই চুক্তির আওতায় সংশ্লিষ্ট দেশ থেকে গ্রেফতারকৃত কোনো নাগরিককে ফেরত পাঠানোর অনুরোধ জানানো হয়। এতে ফেরত চাওয়া ব্যক্তির পরিচয়, বিবরণ, জাতীয়তা ও ছবি পাঠিয়ে দেশে প্রত্যর্পণের আবেদন জানাতে হবে।

তবে সৌদি এই প্রিন্সকে গ্রেফতারে কেন আন্তর্জাতিক ওয়ারেন্ট জারি করা হয়েছে সেবিষয়ে বিস্তারিত কোনো তথ্য এখনো প্রকাশ করা হয়নি।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close