আরববিশ্ব জুড়ে

স্বামীর থেকে এগিয়ে হাঁটায় স্ত্রীকে তালাক

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: তাল মিলিয়ে না হাঁটায় এবং রাস্তায় স্বামীর চেয়ে এগিয়ে যাওয়ায় তালাক পেলেন স্ত্রী। সৌদি আরবের রিয়াদে এ ঘটনা ঘটেছে। রিয়াধের এই অদ্ভুত বিবাহ বিচ্ছেদের খবর প্রকাশিত হয়েছে সেদেশের গালফ নিউজ ও সৌদি ডেইলি আল ওয়াতনের মত সংবাদ মাধ্যমে।

স্থানীয় সূত্রে খবর, সৌদি নাগরিক হামজা আবদুল্লাহর সঙ্গে প্রায় পাঁচ বছরের দাম্পত্য আরিফা আখতারের। তবে বেশ কিছুদিন ধরে তাদের বনিবনা হচ্ছিল না। সম্প্রতি এক আত্মীয়ের বাড়িতে যাওয়ার উদ্দেশ্যে বেরিয়েছিলেন ওই দম্পতি। একসঙ্গে ঘর থেকে বের হলেও পথে খানিকটা এগিয়ে যান আরিফা।

আবদুল্লার দাবি কয়েকবার হাঁকডাক করলেও স্ত্রী পিছিয়ে আসেননি। উল্টো হনহনিয়ে এগোতে থাকেন। ভরা রাস্তায় সকলের সামনে এই ঘটনায় আঁতে ঘা লাগে আবদুল্লাহর। আর এ কারণেই স্ত্রীকে উচিৎ শিক্ষা হিসেবে তালাক দেন আব্দুল্লাহ।

আবদুল্লাহ-আরিফার ঘটনা বিচ্ছিন্ন ঘটনা নয়। নানা কারণে বিবাহ-বিচ্ছেদের ঘটনা সৌদি আরবে এখন ক্রমবর্ধমান। ছোটখাটো সমস্যা থেকে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া এখানে কোনও বিষয়ই নয়।

রিয়াদে আরও একটি বিচ্ছেদের ঘটনা শুনলে আপনি আরও হতবাক হবেন। প্রথা অনুয়ায়ী নৈশভোজে আমন্ত্রিত অতিথিদের খাবারে ভেড়ার মাথা দেননি স্ত্রী। যেটা নাকি নৈশভোজের প্রধান খাবার ছিল। আর সেকারণেই স্ত্রীকে ডিভোর্স দিয়েছেন সৌদি আরবের এক ব্যক্তি। এধরণের ঘটনার সংখ্যা ক্রমাগত বাড়ছে সৌদি আরবে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close