যুক্তরাজ্য জুড়ে

সন্ত্রাসীরা ৫ মিনিটে হত্যা করতে পারে ১০০ বৃটিশ এমপিকে

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: টেমস নদী ব্যবহার করে বৃটিশ পার্লামেন্টে হামলা চালাতে পারে সন্ত্রাসীরা। মাত্র ৫ মিনিটের মধ্যে তারা হত্যা করতে পারে ১০০ এমপিকে। নৈশকালীন নিরাপত্তা নিয়ে একটি গোপন রিপোর্টে এসব কথা বলা হয়েছে। এ খবর দিয়েছে লন্ডনের অনলাইন ডেইলি মেইল।

তে বলা হয়, ওয়েস্টমিনস্টারে পার্লামেন্ট ভবনের চারদিকে যে বেষ্টনি রয়েছে তার মাত্র এক স্থানে নিরাপত্তা বেড়ার উচ্চতা কোমর সমান। বাকি স্থানে এর উচ্চতা আরো কম। মার্চ মাসে এই পার্লামেন্ট চত্বরে সন্ত্রাসী হামলা হয়। তারপর পার্লামেন্ট ভবনের নিরাপত্তা পর্যালোচনা করতে দায়িত্ব দেয়া হয় মারসিসাইডের সাবেক চিফ কনস্টেবল স্যার জন মারফিকে।

তিনি পর্যালোচনা শেষে এসব তথ্য সামনে হাজির করেছেন। মার্চে পার্লামেন্ট চত্বরে এর প্রধান ফটক দিয়ে প্রবেশ করে সন্ত্রাসী খালিদ মাসুদ। হাউজ অব কমন্সে উন্মুক্ত ভোট চলাকালে ক্যারিজ গেটস দিয়ে প্রবেশ করে সে। এরপর সে এক পুলিশ কর্মকর্তা পিসি কিথ পালমারকে ছুরিকাঘাত করে। তারপরই তাকে পার্লামেন্ট চত্বরে গুলি করে হত্যা করা হয়। স্যার জনের পর্যালোচনার পর এখন থেকে সার্বক্ষণিক টেমস নদীর অংশে একজন সশস্ত্র পুলিশ কর্মকর্তা অবস্থান করবেন।

অন্যদিকে পার্লামেন্ট ও টেমস নদীর মধ্যবর্তী অংশে নতুন করে নিরাপত্তা বেড়া নির্মাণের পরামর্শ দিয়েছেন নিরাপত্তা বিষয়ক কর্মকর্তারা। টেমস নদীর ধারে পার্লামেন্টের পাশে সারা বছরই কোনো না কোনো অনুষ্ঠান হয়ে থাকে। পার্লামেন্টের বেশ কিছু বার রয়েছে বাইরের দিকে।

পার্লামেন্টের পাশে পায়ে হাঁটার পথেও নিরাপত্তা নিশ্চিত করার কথা ভাবা হচ্ছে, যাতে সেখানকার গেট পর্যন্ত কোনো যানবাহন পৌঁছতে না পারে। এর আগে এমন ধারণা সমর্থন করেছিলেন লন্ডনের মেয়র সাদিক খান। তবে পার্লামেন্টের কি ধরনের নিরাপত্তা নেয়া হয়েছে বা বিশেষ কোনো পদক্ষেপ নেয়া হয়েছে কিনা সে বিষয়টি নিশ্চিত করেন নি পার্লামেন্টের একজন মুখপাত্র।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close