যুক্তরাজ্য জুড়ে

ফরাসি পত্রিকায় নগ্নবক্ষের ছবি প্রকাশের কারনে ক্ষতিপূরণ পাচ্ছেন ব্রিটিশ রাজবধূ

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: ফ্রান্সে আবকাশ যাপনের সময় বাইরে ডিউক এবং ডাচেস অব ক্যামব্রিজ কেট ও উইলিয়াম রোদ পোহাচ্ছিলেন। পরে সেই ছবি ফরাসি পত্রিকা ক্লোজার ছাপিয়ে দেয়। ছবিতে কেট মিডলটনের বক্ষ উন্মুক্ত দেখা যায়।

এরপর গোপনে আপত্তিকর ছবি তোলার দায়ে ক্লোজার পত্রিকার বিরুদ্ধে মামলা করেন প্রিন্স ইউলিয়াম এবং কেট মিডলটন। এরপর ব্রিটিশ রাজবধূর নগ্নবক্ষের ছবি প্রকাশের জন্য জরিমানা গুনতে হচ্ছে ফরাসি পত্রিকা ক্লোজারকে। ফ্রান্সের আদালত মঙ্গলবার এই রায় দেয়।

আদালতের আদেশের ফলে ডিউক এবং ডাচেস অব ক্যামব্রিজকে ১ লাখ ইউরো দেবে পত্রিকাটি। এই দম্পতি ২০১২ সালে ছুটি কাটানোর সময়ে দূর থেকে গোপনে তাদের ছবি তোলে পাপারাজিরা।

ইউলিয়াম এবং কেট’এর আইনজীবী জেন ভেইল জানিয়েছেন, এছাড়াও গোপণীয়তা লঙ্ঘন করে আপত্তিকর ছবি প্রকাশের জন্য পত্রিকাটির সম্পাদক লরেন্স পাউ এবং এর বিনিয়োগকারী প্রতিষ্ঠান মনডাডোরি গ্রুপের প্রধান নির্বাহী আর্নেস্টো মাউরিকে ৪৫ হাজার ইউরো করে জরিমানা করা হয়েছে।

আদালতের শুনানিতে আঞ্চলিক লা প্রভিন্স পত্রিকাকেও ক্ষতিপূরণ হিসাবে ৩ হাজার ইউরো দিতে বলা হয়েছে। অবশ্য ডিউক এবং ডাচেসের আইনজীবী যে পরিমাণ ক্ষতিপূরণ চেয়েছিলেন তার তুলনায় ১৬ লাখ ইউরো কম ক্ষতিপূরণের আদেশ আদালত দেয় বলে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে।

সেই সময় ফ্রান্সের আদালত গোপনীয়তা লঙ্ঘনের অভিযোগে ছবিগুলো নিষিদ্ধের রায় দেয়। আর এখন ডিউক এবং ডাচেস প্রত্যেককে ৫০ হাজার ইউরো ক্ষতিপূরণের জন্য ‘ক্লোজার’ পত্রিকাকে আদেশ দিল আদালত।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close