স্বদেশ জুড়ে

উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে প্রধানমন্ত্রী: রোহিঙ্গা শিশুকে জড়িয়ে ধরে কাঁদলেন

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: মিয়ানমার সেনাবাহিনীর অত্যাচার-নির্যাতনে পালিয়ে আসা রোহিঙ্গা শিশুদের পরম মমতায় জড়িয়ে ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাদের ধরে তিনি কেঁদে ফেলেন। মঙ্গলবার উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের সময় এ ঘটনা ঘটে। এসময় প্রধানমন্ত্রীর সঙ্গে তার ছোট বোন শেখ রেহানা ও রেহানার ছেলের বউ সাথে ছিলেন।

মঙ্গলবার বেলা পৌনে ১২টার দিকে কক্সবাজারের উখিয়ার কুতুপালংয়ে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন তারা। বাংলাদেশের প্রধানমন্ত্রীকে কাছে পেয়ে এসময় রোহিঙ্গারা আল্লাহর কাছে শুকরিয়া আদায় করতে থাকেন।

রোহিঙ্গারা তাকে কাছে পেয়ে আবেগআপ্লুত হয়ে পড়েন। তারা বলতে থাকেন, আমাদের দেশের প্রধানমন্ত্রী আমাদের চায় না। ভিনদেশি প্রধানমন্ত্রী আমাদের দেখতে এসেছেন। আল্লাহ তার মঙ্গল করুন। রোহিঙ্গা শিশু, নারী ও পুরুষের সঙ্গে কথা বলার সময় তাদের মধ্যে আহতদের খোঁজখবরও নেন প্রধানমন্ত্রী।

ঘরবাড়ি দেশ ছেড়ে পালিয়ে আসা রোহিঙ্গারা জানায়, প্রধানমন্ত্রী নিশ্চয়ই আন্তর্জাতিকভাবে যোগাযোগ করে তাদের ভিটেতে ফিরে যেতে সহায়তা করবেন।

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের আগে প্রধানমন্ত্রী বলেন, মানবিক দিক বিবেচনা করে বাংলাদেশে তাদের আশ্রয় দেওয়া হয়েছে। বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের খাদ্য, আশ্রয় দেওয়া হচ্ছে। আমি রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি করতে আন্তর্জাতিকভাবে সংস্থাগুলোকে আহ্বান জানাচ্ছি। তবে প্রতিবেশী দেশ হিসেবে আমাদের যা করার দরকার আমরা সেটি করবো।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close