লন্ডন থেকে

লন্ডন আন্ডারগ্রাউন্ড রেলস্টেশনে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতি

শীর্ষবিন্দু নিউজ: লন্ডনের পাতাল রেলস্টেশনে এক বিস্ফোরণ ঘটেছে। স্থানীয় সময় শুক্রবার সকালে ব্যস্ত সময়ে পশ্চিম লন্ডনের পারসন্স গ্রিন স্টেশনে এই বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের পর সেখানে আগুন ধরে যায়। বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতি ও হতাহতের বিস্তারিত জানা যায়নি।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, সকাল ৮টা ২০ মিনিটে জরুরি সেবা বিস্ফোরণের খবর পায়। বিস্ফোরণের পর সেখানে বড় আকারের আগুন ছড়িয়ে পড়ে। আগুন নেভানে প্রায় ৬০ জন ফায়ার সার্ভিসের কর্মী কাজ করেন।

লন্ডনের দৈনিক পত্রিকা মেট্রোর বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, বিস্ফোরণে এক ব্যক্তির মুখ দগ্ধ হয়েছেন এবং অন্যরা পদদলিত হয়ে আহত হয়েছেন।

লন্ডনের ফায়ার ব্রিগেড জানিয়েছে আগুন নিয়ন্ত্রণে রয়েছে। তবে সতর্কতা হিসেবে অগ্নিকাণ্ডের আশপাশের ১২টি বাড়ির বাসিন্দাদের সরে যেতে বলা হয়েছে।

পুলিশ জানিয়েছে ঘটনার বিস্তারিত ও সঠিক তথ্য পাওয়ার পর তা জানিয়ে দেওয়া হবে। লন্ডন পুলিশ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনাকে সন্ত্রাসী হামলা হিসেবে বিবেচনা করছে।

বিবিসির খবরে বলা হয়েছে, মিল্টন কেইনিজ সেন্ট্রাল ও ইউস্টনের মধ্যে লন্ডন মিডল্যান্ড, ভার্জিন ট্রেন ও সাউদার্ন-এর সব ট্রেন সেবা বন্ধ রয়েছে।

লন্ডনের রেল কর্তৃপক্ষ নেটওয়ার্ক রেল-এর পক্ষ থেকে জানানো হয়েছে, আগুনে রেললাইন ক্ষতিগ্রস্ত হয়েছে এবং ধসে পড়ার আশঙ্কায় ছিল। পুরো রেললাইন মেরামতে একদিন লাগতে পারে বলে এক বিবৃতিতে বলা হয়েছে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close