ভারত জুড়ে

আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের ভাই ইকবাল কাসকর আটক

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: ফোন করে মোটা অঙ্কের টাকা চেয়ে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগে আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের ভাই ইকবাল কাসকরকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় ভারতের মুম্বাইয়ের নাগপাদা থেকে তাকে গ্রেফতার করা হয়।

চার মাস আগে এক ব্যবসায়ীকে বড় অংকের চাঁদা চেয়ে হুমকি দিয়েছিলেন বলেন ইকবালের বিরুদ্ধে অভিযোগ রয়েছে। ঠানে থানার এক পুলিশ কর্মকর্তা বলেন, মাস চারেক আগে ঠানের এক নির্মাণ ব্যবসায়ী ফোনে হুমকি পান। কয়েক দিন আগে তিনি থানায় অভিযোগ করেন।

এরপর তদন্ত শুরু করলে ইকবালের সম্পৃক্ততার কথা জানতে পারে পুলিশ। যে নম্বর থেকে হুমকি দেয়া হয়েছিল, তা ইকবালের নামে নিবন্ধিত ছিল। এরপরই তাকে আটক করা হয়। পুলিশ জানিয়েছে, চাঁদা দাবির এ হুমকির ঘটনায় এর আগে আরও পাঁচজনকে গ্রেফতার করেছিল পুলিশ। খুব শিগগির আরও কয়েকজনকে গ্রেফতার করা হবে।

উল্লেখ্য, ২০০৩ সালে ইকবাল কাসকরকে সংযুক্ত আরব আমিরাত থেকে ভারতে ফিরিয়ে আনা হয়। তার বিরুদ্ধে একটি হত্যা মামলা এবং দক্ষিণ মুম্বাইয়ের ক্রাফোর্ড বাজারে সারা-সাহারা শপিংমলের বেআইনি নির্মাণ মামলা ছিল। তবে ২০০৭ সালে দুই মামলাতেই বেকসুর খালাস পান তিনি।

এরপর ২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে ইকবালকে ফের গ্রেফতার করা হয়। ওই সময় ইকবাল ও তার সঙ্গীদের বিরুদ্ধে ৩ লাখ রুপি চাঁদা দাবির অভিযোগ করেছিল সম্পত্তি কেনাবেচার এজেন্ট মুহাম্মদ সেলিম শেখ।

এদিকে ভারতে ফিরিয়ে আনার পর থেকে ইকবাল দক্ষিণ মুম্বাইয়ের ভিন্ডি বাজারের পাকমোদিয়া স্ট্রিটের জীর্ণপ্রায় দামারওয়ালা ভবনে বসবাস করছেন।

গত সপ্তাহে এ বাড়ি ও ইকবালদের মালিকানাধীন জেজে মার্গ এলাকার শবনম গেস্ট হাউসও খালি করতে বলা হয়। এ ছাড়া এ বছরের শুরুতে দক্ষিণ মুম্বাইয়ে দাউদ ইব্রাহিমের দুটি সম্পত্তি বাজেয়াফত করার অনুমতি দেয় ভারতের আপিল আদালত।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close