যুক্তরাজ্য জুড়ে

ব্রিটেনে মাত্রাতিরিক্ত মেক আপের জন্য স্কুল ছাত্রী বহিস্কৃত

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: ব্রিটেনে স্কুলে অতিরিক্ত প্রসাধনী বা মেক-আপ ব্যবহারের অপরাধে পাঁচ দিনের জন্য বহিঃস্কার করা হলো স্কুল ছাত্রী ফ্রেয়া কিংকে।

ওয়েস্ট সাসেক্স কাউন্সিলের আওতাধীন স্যর রবার্ট ওডার্ড অ্যাকাডেমি পড়ুয়া ১৫ বছরের ফ্রেয়াকে অনেকবার মেক-আপ না করে স্কুলে আসার জন্যে বলা হয়েছিল এবং বহিঃস্কারের দিনেও তাকে মেক-আপ উঠিয়ে ক্লাসে যোগ দিতে বলা হয়েছিল। কিন্তু কোন শর্তেই প্রসাধনী বিহীন ক্লাস করতে রাজি না হওয়ায় তাকে বহিঃস্কার করতে বাধ্য হয় স্কুল কর্তৃপক্ষ।

ফ্রেয়াকে বহিঃস্কারের ঘটনায় ক্ষুদ্ধ হয়ে ফেটে পড়ে ফ্রেয়ার মা ক্রিসি কিং (৫৩)। ফ্রেয়ার স্কুল, স্যর রবার্ট ওডার্ড অ্যাকাডেমিতে গিয়ে এই বহিঃস্কারের কড়া প্রতিবাদ জানান তিনি।

ক্রিসি বলেন, এটা খুবই নিন্দাজনক। মাত্রাতিরিক্ত মেক-আপের জন্য পাঁচ দিনের স্কুল কামাই! ফ্রেয়ার জন্য এই বছরটা খুবই গুরুত্বপূর্ন। আর আমি তো ফ্রেয়াকে দেখেছি, ওর মেক-আপ খুব বেশি নয়।

স্কুলের নতুন প্রধান শিক্ষিকার নতুন নিয়ম কানুন নিয়ে অনেকগুলো অভিযোগ তোলে ফ্রেয়ার মা ক্রিসি। যদিও স্কুল নিজেদের নিয়মে পরিবর্তন আনেনি। আগামী সপ্তাহ থেকে স্কুল পুনরায় শুরু করবে ফ্রেয়া।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close