যুক্তরাজ্য জুড়ে

ম্যানচেস্টারে এক মুসলিম ডাক্তারের ওপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: ইংল্যান্ডের গ্রেটার ম্যানচেস্টারে একটি মসজিদের বাইরে একজন ডাক্তারকে কুপিয়েছে দুর্বৃত্তরা।

তিনি একজন সার্জন। নাম ডাক্তার নাসের কুর্দি (৫৮)। তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসা শেষে তাকে ছেড়ে দেয়া হয়েছে।

রোববার এশার নামাজ আদায় করে তিনি মসজিদ থেকে বের হলে তার ওপর ওই হামলা হয়। হামলাকারীরা এ সময় ইসলাম ধর্ম নিয়ে প্রচ- কুরুচিপূর্ণ ও আপত্তিকর কথা বলে। এ খবর দিয়েছে লন্ডনের অনলাইন দ্য ইন্ডিপেন্ডেন্ট।

এতে বলা হয়, গ্রেটার ম্যানস্টোরের গ্রোভ লেনে অলট্রিনচ্যাম ইসলামিক সেন্টারের বাইরে এ ঘটনা ঘটেছে। ডাক্তার নাসেরের সহকর্মী ডাক্তার খালিদ আসিন বলেছেন, ডাক্তার নাসের খুবই ভাগ্যবান যে তিনি বেঁচে আছেন। উল্লেখ্য, ডাক্তার খালিদ আনিস হলেন অলট্রিনচ্যাম অ্যান্ড হ্যালি মুসলিম এসোসিয়েশনের মুখপাত্র।

ওই হামলার এক ঘন্টার মধ্যে ৩২ ও ৫৪ বছর বয়সী দু’ব্যক্তিকে গ্রেপ্তার করেছে গ্রেটার ম্যানচেস্টার পুলিশ। তারা মনে করছেন, জাতিগত ঘৃণা থেকে এই হামলা চালানো হয়েছে। এর সঙ্গে সন্ত্রাসের কোনো সম্পর্ক না-ও থাকতে পারে।

সহকারী প্রধান কনস্টেবল রাস জ্যাকসন বলেন, ওই ডাক্তার স্থানীয় পর্যায়ে ব্যাপক জনপ্রিয়। সবাই তাকে ভালবাসেন। তার মতো একজন ব্যক্তির ওপর কোনো কারণ ছাড়া এমন হামলা ন্যাক্কারজনক। তারা হামলায় জড়িত সন্দেহে অন্য কারো সন্ধ্যান করছে না। ডাক্তার আনিস বলেছেন, এই হামলা অত্যন্ত মারাত্মক হতে পারতো।

তিনি বলেছেন, একজনকে দেখা গেল রাস্তা পাড় হচ্ছে। এরপর কেউ একজন পিছন থেকে ডাক্তার নাসেরের ওপর হামলা চালায়। তিনি বলেন, এ সময় তারা নানা রকম আপত্তিকর কথা বলতে থাকে। ঘটনার আকস্মিকতায় তিনি তা মনে রাখতে পারেন নি।

এ হামলার নিন্দা জানিয়েছেন স্থানীয় মুসলিমরা। হারুন খান বলেছেন, এমন একজন সুপরিচিত মুসলিম সার্জনের ওপর মসজিদের বাইরে হামলার খবরে আমরা হতাশাগ্রস্ত। পুলিশ এটাকে হেট ক্রাইম বলছে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close