দুনিয়া জুড়ে

সরাসরি যুদ্ধে অংশ নিতে প্রিন্স হ্যারিকে আইএসের আহবান (ভিডিও)

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: এক ভিডিও বার্তায় ব্রিটিশ যুবরাজ প্রিন্স হ্যারিকে সরাসরি যুদ্ধের আহ্বান জানিয়েছে ইসলামিক স্টেটের (আইএস) এক সদস্য। সাইট ইনটেলিজেন্স গ্রুপ শনিবার ওই ভিডিওটি প্রচার করে বলে জানায় এনডিটিভি।

সেখানে সিঙ্গাপুরের এক নাগরিককে ইংরেজিতে বলতে শোনা যায়, সিঙ্গাপুর থেকে আবু উকাইল জুনে প্রিন্স হ্যারি সিঙ্গাপুর সফরের সময় লন্ডনে সন্ত্রাসী হামলা সম্পর্কে যা বলেছেন তা নিয়ে কথা বলছি।

আপনার যথেষ্ট পৌরুষ থেকে থাকলে আপনি কেন এখানে এসে আমাদের সঙ্গে লড়াই করছেন না, যাতে আমরা আপনাকে এবং আপনার অ্যাপাচিগুলোকে জাহান্নামের আগুনে পাঠাতে পারি।

যুক্তরাজ্যের সেনাবাহিনীর সাবেক সদস্য হ্যারি যুদ্ধ করতে আফগানিস্তানে গিয়েছিলেন এবং অ্যাপাচি হেলিকপ্টার নিয়ে আক্রমণ করেছেন।

জুনে হ্যারি যখন সিঙ্গাপুর সফরে ছিলেন তখন লন্ডনে ছুরি হাতে একাধিক হামলাকারী পথচারীদের উপর হামলে পড়ে এবং পুলিশসহ সাতজনকে হত্যা করে, পুলিশের গুলিতে হামলাকারীরা নিহত হয়। পরে আইএস ওই হামলার দায় স্বীকার করে।

সিঙ্গাপুরের স্বরাষ্ট্রমন্ত্রণালয় থেকে ভিডিওতে কথা বলা ব্যক্তি তাদের দেশের নাগরিক বলে ধারণা প্রকাশ করা হয়েছে। মন্ত্রণালয় থেকে এক বিবৃতিতে বলা হয়, আমাদের নিরাপত্তা সংস্থা সিঙ্গাপুরের এক নাগরিকের বর্তমানে সিরিয়ায় অবস্থানের কথা জানতে পেরেছে। তার নাম মেগাত শাহদান বিন আব্দুল সামাদ (৩৯), তার কার্যক্রম নজরে রাখা হায়েছে।

ভিডিওতে নিজেকে আবু উকাইল পরিচয় দেওয়া ব্যক্তি শাহদান বলেই আমাদের বিশ্বাস। সিঙ্গাপুরের নেতারা আগেই নগরবাসীদের সতর্ক করে বলেছেন, সন্ত্রাসের বিরুদ্ধে তাদের শক্ত অবস্থানের কারণে সিঙ্গাপুর সন্ত্রাসীদের হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হতে পারে।

[youtube id=”43H6wXtaJFg” width=”600″ height=”350″]

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close