গোপন রোগ

এই পজিশনে সেক্স একদম ঠিক নয়

গোপন রোগ ডেস্ক: যৌন মিলন স্বাস্থ্যের পক্ষে ভালো। হার্ট ভালো থাকে। এ কথা ঠিক। কিন্তু মিলনের সময় কিছু সাবধানতা মাথায় না রাখলে বিপদ অনিবার্য। ডাক্তাররা বলছেন, সেক্স পজিশনের রকমফেরে পেনাইল ফ্র্যাকচার হয় হামেশাই। যার নির্যাস, ধ্বজভঙ্গ। জীবন জেরবার।

সম্প্রতি জার্নাল অফ ইম্পোটেন্স-এ একটি সমীক্ষা প্রকাশিত হয়েছে। সেই সমীক্ষায় পাওয়া গিয়েছে, সবচেয়ে বিপজ্জনক সেক্স পজিশনের হদিশ। বিজ্ঞানীদের সমীক্ষায় দেখা গিয়েছে, সবচেয়ে বিপজ্জনক সেক্স পজিশন হল ডগি স্টাইল। বিপজ্জনক তালিকায় প্রথমেই রয়েছে এই পজিশনে সঙ্গম। এই পজিশনে পুরুষের পেনাইল ফ্র্যাকচার হওয়ার সম্ভাবনা ৪৪ শতাংশ।

দ্বিতীয় স্থানেই রয়েছে মিশনারি পজিশন। পুরুষের ক্ষেত্রে এই পজিশনের ঝুঁকি ২৫ শতাংশ ও মহিলাদের ক্ষেত্রে ১০ শতাংশ। গবেষণার সময় দেখা গিয়েছে, ৯০ জন পেনাইল ফ্র্যাকচার হওয়া রোগীর মধ্যেই বেশির ভাগেরই মিশনারি ও ডগি স্টাইলে সঙ্গম করতে গিয়ে বিপদ ঘটেছে।

মিশনারি ও ডগি স্টাইলে দেখা গিয়েছে প্রচণ্ড উত্তেজনার মুহূর্তে পেনিস ভ্যাজাইনায় থেকে স্লিপ করে তারপর ফের ভ্যাজাইনায় যেতে গিয়ে ধাক্কা খেয়ে পেনাইল ফ্র্যাকটার হয়েছে। চিকিত্সকরা বলছেন, পেনাইল ফ্র্যাকটার হলে অনেক পুরুষই ডাক্তারের কাছে যান না লজ্জায়। এটা কখনওই উচিত নয়।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close