এশিয়া জুড়ে

রোহিঙ্গাদের জন্য দ্বিতীয় দফা ত্রাণ পাঠিয়েছে যুক্তরাজ্য

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: মিয়ানমারের দমন-পীড়নে রাখাইন থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য দ্বিতীয় দফা ত্রাণ পাঠিয়েছে যুক্তরাজ্যের আন্তর্জাতিক সহায়তা সংস্থা (ডিএফআইডি)।

আজ শুক্রবার সকাল ৭টায় যুক্তরাজ্যের একটি বিমান ত্রাণ নিয়ে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছে। চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হাবিবুর রহমান যুক্তরাজ্যের ত্রাণ বুঝে নেন। ত্রাণসামগ্রীর মধ্যে এক হাজার ৪৭৮ শেল্টার কিট, ২০ হাজার কম্বল এবং সাড়ে ১০ হাজার স্লিপিং ম্যাট আছে বলে জানান তিনি।

মো. হাবিবুর রহমান জানান, যুক্তরাজ্যের আন্তর্জাতিক সহায়তা সংস্থা ডিএফআইডি থেকে পাঠানো এসব ত্রাণসামগ্রীর ওজন ৮৫ দশমিক ০৮ টন। ডিএফআইডির লজিস্টিকস অফিসার মার্ক কুইন এবং চট্টগ্রামে আইওএমর অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স অ্যাসিসটেন্ট মাসুদুর রহমান খান ত্রাণসামগ্রীগুলো বুঝিয়ে দেন।

এর আগে ডিএফআইডি ৯৮ টন ত্রাণ পাঠান। এতে ৪ হাজার ২৩১টি তাবু ছিল। এসব ত্রাণসামগ্রীর ওজন ছিল ৯৮ টন। বৃহস্পতিবার বিকালে এসব ত্রাণ নিয়ে যুক্তরাজ্যের একটি বিমান চট্টগ্রামে আসে। এ নিয়ে দুই দিনে মোট ১৮৩ টন ত্রাণ পাঠাল যুক্তরাজ্য।

যুক্তরাজ্যের পররাষ্ট্র ও কমনওয়েলথ বিষয়ক দপ্তরের প্রতিমন্ত্রী মার্ক ফিল্ড এবং আন্তর্জাতিক সহায়তা বিভাগের প্রতিমন্ত্রী অ্যালিস্টার বার্ট গতকাল বৃহস্পতিবার ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার সঙ্গে বৈঠক করে ৩০ মিলিয়ন পাউন্ড (৪ কোটি ২ লাখ ৭৬ হাজার ডলার) সহায়তার প্রতিশ্রুতি দেন। যা মিয়ানমার ও বাংলাদেশে ক্ষতিগ্রস্ত রোহিঙ্গাদের জন্য ব্যয় করা হবে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close