জাতীয়

গৃহবন্দি করে রাখা হয়েছে এমন কথা সত্য নয়

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: বিএনপিপন্থি আইনজীবীদের এমন অভিযোগ সত্য নয় বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

বিএনপির প্রতি ইঙ্গিত করে তিনি বলেছেন, প্রধান বিচারপতির ছুটির ইস্যুতে একটি দল ফায়দা লোটার চেষ্টা করছে। গতকাল দুপুরে অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা।

তিনি বলেন, উনি (সুরেন্দ্র কুমার সিনহা) কী কারণ দেখিয়ে ছুটিতে গেছেন তা আইনমন্ত্রী বলেছেন। আর আমরা জানি, উনি ক্যান্সারের রোগী। আগেও উনার ক্যান্সারের ট্রিটমেন্ট হয়েছে।

কাজেই এটা সম্পূর্ণ উনার ব্যক্তিগত ব্যাপার। তারপরও একটি রাজনৈতিক দল এ নিয়ে নানা ধরনের বক্তব্য দিয়ে ফায়দা লোটার চেষ্টা করছে।

বিএনপির অভিযোগের বিষয়ে ইঙ্গিত করে তিনি বলেন, এগুলোর কোনো সারবত্তা নেই, কোনো রকম বিশ্বাসযোগ্যতা নেই।

এগুলো গোচরে আনারই প্রয়োজন পড়ে না। আইনজীবী সমিতি একটি বিশেষ রাজনৈতিক দলের কুক্ষিগত হয়ে পড়ায় এ ধরনের কথা বলে বিচার বিভাগের ভাবমূর্তি ক্ষুণ্ন করা হচ্ছে।

অবকাশ শেষে সুপ্রিম কোর্টের বিচারকদের সঙ্গে আইনজীবীদের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার না থাকার ব্যাখ্যা দেন অ্যাটর্নি জেনারেল।

তিনি বলেন, উনি থাকবেন কেন? উনিতো গতকালই (সোমবার) ছুটিতে চলে গেছেন। ছুটিতে চলে যাওয়ার পরিপ্রেক্ষিতেই আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি আবদুল ওয়াহ্হাব মিঞাকে প্রধান বিচারপতির দায়িত্ব অর্পণ করা হয়েছে।

এক অনুষ্ঠানে কি দুইজন প্রধান বিচারপতি থাকতে পারেন? সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গে গত চার-পাঁচ দিন ধরে কোনো যোগাযোগ নেই বলে সাংবাদিকদের জানান অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close