এশিয়া জুড়ে

জ্যামে পড়ে দুই কিলোমিটার হেঁটে গেলেন প্রেসিডেন্ট

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: জ্যাম শব্দটি আমাদের কাছে সঙ্গে বেশ পরিচিত। শুধু পরিচিত বললে ভুল হবে জ্যামে আটকা পড়ে সাধারণ মানুষের ভোগান্তিও কিন্তু কম হয় না।

গেলো বৃহস্পতিবার এমন ভোগান্তিতে পড়তে হলো ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদোকে। খবর খালিজ টাইম।

ইন্দোনেশিয়ার সামরিক বাহিনীর ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কুচকাওয়াজে অংশ নিতে বের হয়েছিলেন প্রেসিডেন্ট জোকো উইদোদো। তবে জ্যামের কারণে তার গাড়ি আর ঘটনাস্থলে পৌঁছাতে পারেনি। তখনও বাকি দুই কিলোমিটার রাস্তা। উইদোদোর নিরাপত্তারক্ষী ইলি দাসিলি জানান, জ্যামে আটকা পড়ার ৩০ মিনিট পর প্রেসিডেন্ট গাড়ি থেকে নেমে হাঁটা শুরু করেন।

তবে প্রেসিডেন্টকে একা হাঁটতে হয়নি। দেশটির পুলিশ প্রধান টিটো কারনাভিয়ানও জ্যামে আটকা পড়ে ছিলেন। প্রেসিডেন্টের পেছন পেছন তিনিও হাঁটতে শুরু করেন।

প্রেসিডেন্টের প্রাসাদ থেকে জানানো হয়, সিলেগন শহরে সামরিক কুচকাওয়াজে অংশ নিতে বের হবার পর পথে জ্যামে আটকা পড়ার কারণে উইদোদো এবং জ্যেষ্ঠ সরকারি কর্মকর্তাদের আড়াই ঘণ্টা সময় লেগেছে। তার মধ্যে দুই ঘণ্টা তারা হেঁটেছেন।

প্রেসিডেন্টের হেঁটে যাওয়ার গল্প সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর তা ভাইরাল হয়ে পড়েছে। অনেকেই পক্ষে বিপক্ষে মতামত দিচ্ছেন। সামরিক বাহিনীর প্রতিষ্ঠাবার্ষিকীতে অংশ নিতে গিয়ে প্রেসিডেন্টকে দুই ঘণ্টা কেন হাঁটতে হবে, সেই প্রশ্নও ছুড়ে দিচ্ছেন কেউ কেউ।

ট্রাফিক ব্যবস্থার নাজেহাল অবস্থা, প্রেসিডেন্টের যাত্রাপথে বাড়তি সুবিধার ব্যবস্থা কেন রাখা হলো না- সেটাও জানতে চেয়েছেন সমালোচকরা। খোদ প্রেসিডেন্টেরই যে দেশে হেঁটে যেতে হয়, সেখানে সাধারণের কী হাল হতে পারে সেই যুক্তিও জোরালোভাবে উঠে আসছে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close