ভারত জুড়ে

নরেন্দ্র মোদিকে বিয়ে করতে এক মাস ধরে ধর্ণায় এক নারী

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: দাবি দাওয়া আদায়ে ধর্ণায় বসার চল বহুদিনের৷ মাঝে মধ্যেই বিয়ে করতে চেয়ে ধর্ণায় বসা তাও শোনা যায়। অবশ্য যাকে বিয়ে করতে ধর্ণায় বসেছেন এই নারী তিনিও তো আর যে সে পুরুষ নন৷ নরেন্দ্র দামোদারদাস মোদি নাম তার৷

ঠিকই পড়েছেন৷ ব্যক্তিটির নাম নরেন্দ্র মোদি৷ ভারত তো বটেই বিশ্বের অন্যতম প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তি যিনি৷ মোদিকে বিয়ে করতে চেয়ে নয়াদিল্লিতে যন্তর মন্তরে এক মাস ধরে ধর্ণায় বসেছেন এক নারী৷

গত ৮ সেপ্টেম্বর থেকে জয়পুরের মানমন্দির জন্তর মন্তরে বসে ওম শান্তি শর্মা নামের ৪০ বছর বয়সী ওই নারী অবস্থান কর্মসূচি পালন করছেন বলে ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে বলা হয়। রাজস্থানের জয়পুরের বাসিন্দা ডিভোর্সি শান্তির ২০ বছরে এক মেয়েও রয়েছে। তবে তারপরও প্রধানমন্ত্রীকে বিয়ের সিদ্ধান্তে অনড় তিনি।

ইন্ডিয়া টুডে বলছে, মানসিক ও শারীরিকভাবে সম্পূর্ণই ঠিক আছেন ওই নারী। মোদি একা মানুষ এবং তার এখনও দেশের জন্য অনেক কিছু করার আছে মন্তব্য করে তার পাশে থাকতে চান বলেও জানান শান্তি।

শান্তি বলেন, আমার বিয়ে হয়েছিল। কিন্তু বেশি দিন সেই সম্পর্ক টেকেনি। তার পর থেকে বহু বছর আমি একা। বিয়ের বহু প্রস্তাব তিনি ফিরিয়ে দিয়েছেন শুধুমাত্র মোদিকে বিয়ে করবেন বলেই অনেক বিয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন বলে জানান তিনি।

শান্তি জানান, তিনি সিদ্ধান্ত নিয়েছেন মোদি যতক্ষণ না এসে তার সঙ্গে দেখা করবেন, তিনি ততক্ষণ এই অবস্থান কর্মসূচি চালিয়ে যাবেন।

তিনি বলেন, মানুষ যখন এই কথা শোনেন, আমাকে উপহাস করে। কিন্তু তাদের একটা বার্তাই দিতে চাই,শুধু ভালবাসার টানেই নয়, মোদিজির প্রতি আমার যথেষ্ট শ্রদ্ধা রয়েছে। আর সে কারণেই আমার এই সিদ্ধান্ত। শান্তির দাবি, তার সম্পত্তি বা টাকা-পয়সার কোনও অভাব নেই। ভবিষ্যত নিয়েও চিন্তিত নন।

তিনি বলেন, জয়পুরে প্রচুর জায়গা-জমি রয়েছে আমার। সে সব বিক্রি করে মোদিজির জন্য উপহার কেনার পরিকল্পনা করেছি। তবে মোদিজি যত ক্ষণ না আসবেন, জন্তর মন্তর থেকে আমি এক পা-ও নড়ব না। জন্তর মন্তরে সাধারণ মানুষের জন্য তৈরি শৌচালয় ব্যবহার করছেন শান্তি। আর খাওয়া-দাওয়া করছেন কাছেরই গুরুদ্বারে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close