অন্যকিছু

সমকামি সিংহ

অন্যকিছু ডেস্ক: বিরল এক রোমান্স! এতদিন মানুষের মধ্যে সমকামিতার কথা শোনা গিয়েছে। কিন্তু তা কি এখন পশুর মধ্যেও সংক্রমিত হচ্ছে! এমন প্রশ্ন সামনে চলে এসেছে এক বিরল ঘটনার পর। কেনিয়াতে দুটি পুরুষ সিংহ সমকামিতায় লিপ্ত। এ ঘটনা ক্যামেরায় ধারণ করেছেন ফটোসাংবাদিক পল গোল্ডস্টেন। তিনি কেনিয়ার একটি কেনিয়ার মাসাই মারা এলাকায় একটি জঙ্গলে ঘুরছিলেন। অকস্মাৎ দেখতে পান দুটি পুরুষ সিংহ।

তারা পাশাপাশি হাঁটছিল। এক পর্যায়ে একটি সিংহ মাটিতে বসে পড়ে। অন্য সিংহ তার ওপর উঠে যায়। দু’সিংহ শারীরিক সম্পর্ক স্থাপন করে। এ দৃশ্য গোল্ডস্টেন তার ক্যামেরায় ধারণ করেন। এ খবর দিয়েছে লন্ডনের অনলাইন দ্য ইন্ডিপেন্ডেন্ট।

ফটোসাংবাদিক গোল্ডস্টেন বলেছেন, আমি শুনেছি এমনটা ঘটে থাকে বোতসোয়ানাতে। কিন্তু এত ভয়াবহভাবে এ ঘটনা ঘটতে দেখি নি। অনেক চিড়িয়াখানা বা সাফারি পার্কেও এমনটা দেখা মেলি নি। পশুদের মধ্যে এই অসম আচরণের জন্য দোষ দেবেন কাকে! গোল্ডস্টেন বলেন, এ ঘটনা আমার কাছে বিস্ময়কার। যখন সিংহ যৌন সম্পর্কে লিপ্ত হয় তখন তা স্বাভাবিকভাবে স্থায়ী হয় দু’চার সেকেন্ড।

কিন্তু এই দুটি সিংহের মধ্যে যৌন সম্পর্ক স্থায়ী হয়েছিল এক মিনিটেরও বেশি। এতে একের প্রতি অন্যের যে আনুগত্য, ভালবাসা তা প্রকাশিত হয়েছে। এমনিতে সিংহী ও সিংহের মধ্যে যৌন সম্পর্কের সময় সংঘর্ষ হয়। কিন্তু এ দুটি সিংহের মধ্যে সম্পর্কে তা দেখা যায় নি। সাধারণ মানুষ এটা দেখতে না পেলেও জীববিজ্ঞানীরা বলছেন, পশুদের ১৫০০ বিভিন্ন প্রজাতির মধ্যে সমকামী স্বভাব দেখা যায়।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close