অন্য পত্রিকা থেকে

টাওয়ার হামলেটস কাউন্সিল নির্বাচনে লেবার পার্টির প্রার্থী তালিকা চুড়ান্ত: অধিকাংশ প্রার্থীই বাঙ্গালী

এম এ জামান: যুক্তরাজ্যে ২০১৮ সালের স্থানীয় সরকার নির্বাচনে বাঙ্গালী অধ্যুষিত টাওয়ার হামলেটস কাউন্সিলে কাউন্সিলার পদে প্রতিদ্বন্দ্বিতা করার লক্ষ্যে লেবার পার্টি থেকে প্রার্থী নির্বাচন সম্পন্ন হয়েছে। গত ৪ নভেম্বর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত মোট চার দফায় গণতান্ত্রিক প্রক্রিয়ায় গোপন ব্যলটের মাধ্যমে এ নির্বাচন শান্তি পুর্ন ভাবে সম্পন্ন হয়।

২০টি ওয়ার্ড থেকে মোট ৪৫ জন প্রার্থীর মনোনয়ন চুড়ান্ত করা হয়। এর মধ্যে রয়েছেন ২৭ জন বাঙ্গালী প্রার্থী, যা বৃটেনের মেইন স্ট্রিম রাজনীতিতে বৃটিশ-বাঙ্গালীদের এক বিশাল অর্জন। উক্ত নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে দলের অনেক অভিজ্ঞ ও প্রভাবশালী প্রার্থী নতুন প্রজন্মের প্রার্থীদের কাছে হেরে গেছেন।

প্রাপ্ত তথ্য অনুযায়ী মে ২০১৮ এর নির্বাচনে টাওয়ার হামলেট কাউন্সিলে লেবার পার্টি থেকে কাউন্সিলার পদে মনোনীতরা হলেন সেন্ট কেথরিন এন্ড ওয়াপিং ওয়ার্ডে সাবেক কাউন্সিলার আব্দাল উল্লাহ ও ডেনিস জোন্স, সেন্ট পিটার্স ওয়ার্ডে কেবিন ব্রাড, গাব্রিয়েল ও তারেক আহমদ, সেন্ট ডাউনস্টেন ওয়ার্ডে আয়াছ মিয়া ও দিপা দাস, লাইম হাউস ওয়ার্ডে জেমস কিন, মাইল এন্ড ওয়ার্ডে আসমা ইসলাম, পুরু মিয়া ও ডেভিড এডগার, কেনেরি ওয়ার্ফ ওয়ার্ডে আনিসুর রহমান ও পেরি, হোয়াইট চ্যাপেল ওয়ার্ডে কবি ও গীতিকার শাহ সোহেল আমিন,মাহফুজ ফারুক ও ভিক্টোরিয়া, স্পিটা ফিল্ড ও বাংলা টাউন ওয়ার্ডে সাদ চৌধুরী ও লিনা কোরেশী, শেডওয়েল ওয়ার্ডে রুহুল আমিন ও চার্লোট নর্টন এবং পপলার ওয়ার্ডে সোফিয়া আলম।

স্টেপনি গ্রীন ওয়ার্ডে কাউন্সিলার সাবিনা আক্তার ও সাবেক কাউন্সিলার মতিনুজ্জামান, লেন্সবারী ওয়ার্ডে হারুন মিয়া, কাহার চৌধুরী ও রেবেকা বেকেট, বেথনাল গ্রীন ওয়ার্ডে মোঃ আহবাব হোসেন, সিরাজুল ইসলাম ও ইভ ম্যাকালান, আইল্যান্ড গার্ডেনস ওয়ার্ডে মাফিদা বাস্তিন ও শুভ হোসেন এবং ব্রোমলি নর্থ ওয়ার্ডে কাউন্সিলার খালিছ উদ্দিন ও সাবেক কাউন্সিলার জেনেট রহমান।

বো ইস্ট ওয়ার্ড থেকে মার্ক ফ্রান্সিস, আমিনা আলী, রেইচেল ব্লেইক, ব্রোমলি সাউথ ওয়ার্ড থেকে হেলাল উদ্দিন ও ড্যানি হেসেল। বো ওয়েস্ট ওয়ার্ড থেকে আসমা বেগম ও ভ্যাল হোয়াইটহেড ।

ইউভার্স ওয়ার্ড. থেকে আব্দুল মুকিত চুন্নু এমবিই ও জন পিয়ার্স। ব্লাক ওয়াল ও কিউবিট টাউন ওয়ার্ড থেকে ক্যানদিডা রেনল্ড, এহতেশাম আহমদ ও মোহাম্মদ ইকবাল।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close