লন্ডন থেকে

টাওয়ার হ্যামলেটসের স্পটলাইট সেন্টার পরিদর্শনে নরওয়ের ইমিগ্রেশন মিনিস্টার ও পপলার হারকার ডিরেক্টর বাবু ভট্টাচার্যির স্বাগত

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: টাওয়ার হ্যামলেটসের স্পটলাইট ইয়ূথ সেন্টার পরিদর্শন করছেন নরওয়ের ইমিগ্রেশন এন্ড ইন্টেগ্রেশন মিনিষ্টার মিসেস সিলভি লিসথাগ গত মঙ্গলবার টাওয়ার হ্যামলেটসের পপলারে স্পটলাইট ইয়ূথ সেন্টার পরিদর্শন করেন এবং তরুণদের সম্পৃক্তকরণ ও মৌলবাদ মোকবেলার কৌশল নিয়ে আলোচনায় অংশ নেন।

মৌলবাদ ও চরমপন্থা মোকাবেলায় তরুণ বয়সীদের উদ্বুদ্ধকরণ ও সহায়তায় স্পটলাইট কিভাবে স্থানীয় ও জাতীয় পর্যায়ের সংগঠনগুলোর সাথে মিলে কাজ করছে, তা সরাসরি অবহিত হন নরওয়ের মিনিস্টার।

ল্যাংডন পার্কে অবস্থিত স্পটলাইট সেন্টারে এসে পৌঁছালে নরওয়েজিয়ান মিনিস্টারকে স্বাগত জানান স্পটলাইটের ব্যবস্থাপনা ও আংশিক তহবিলের যোগানদার সোশ্যাল হাউজিং এসোসিয়েশন পপলার হারকার কমিউনিটিজ এন্ড নেইবারহুডস ডিরেক্টর বাবু ভট্টাচার্জি।

তিনি অতিথিকে সেন্টারের বিভিন্ন অংশ ঘুরিয়ে দেখান এবং এর সার্ভিসগুলো সম্পর্কে অবহিত করেন।

তিনি বলেন, টাওয়ার হ্যামলেটসের ৫টি ভিন্ন এলাকায় স্পটলাইট প্রতি বছর ২,৫০০ কিশোর তরুণ বয়সীর চাহিদা পূরণের লক্ষ্য নিয়েই বিভিন্ন ধরনের কার্যক্রমে চালিয়ে যাচ্ছে। সৃজনশীলতা ও খেলাধূলার ওপরই মূলত দৃষ্টি দেয়া হয়। সহযোগী সংগঠন ডালউইচ পিকচার গ্যালারি এবং আইএমডি ডান্স বিভিন্ন ধরনের প্রোগ্রাম পরিচালনা করছে।

এখানে রয়েছে অলিম্পিক মানের বক্সিং রিং, ডান্স ফ্লোর এবং সর্বাধুনিক রেকর্ডিং এবং অডিও ভিজ্যুয়াল সরঞ্জামাদি। টাওয়ার হ্যামলেটস পুলিশ, লকাল এসএনটি এবং এএসবি টিমসহ স্থানীয় স্কুলসমূহ, ইয়ূথ ইয়র্কার ও কমিউনিটির সাথে অত্যন্ত ঘনিষ্টভাবে কাজ করে যাচ্চেছ স্পটলাইট।

নরওয়ের ইমিগ্রেশন মিনিষ্টার মিসেস সিলভি স্পটলাইট কার্যক্রমকে অসাধারণ বলে উল্লেখ করেন।

এখান থেকে তিনি যে অভিজ্ঞতা অর্জন করলেন, তা নরওয়েতে কাজে লাগাতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করে বলেন, বৈচিত্র্যময় সংস্কৃতির এক অনন্য জনপদ টাওয়ার হ্যামলেটসের তরুণদের জন্য এমন কার্যক্রম সত্যিই প্রশংসার দাবি রাখে।

পরিদর্শন শেষে টাওয়ার হ্যামলেটস পুলিশের পক্ষ থেকে একটি প্রেজেন্টশন তুলে ধরা হয়। এসময় সেখানে উপস্থিত ছিলেন চীফ ইন্সপেক্টর সেইফার নেইবারহুড টাওয়ার হ্যামলেটস মার্টিন কিরবি এবং সার্জেন্ট লুক মে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close