জাতীয়

রোবট সোফিয়া এখন বাংলাদেশ সফরে: সম্মাননা হিসেবে পাচ্ছে বিমানের গোল্ড কার্ড

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: মানুষের আদলে তৈরি রোবট সোফিয়াকে দেওয়া হবে রাষ্ট্রায়ত্ত এয়ারলাইন্স বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের লয়্যালটি ক্লাবের গোল্ড কার্ড। এর মাধ্যমে আকাশ পথে ভ্রমণে বিশেষ সুবিধা পাবে সোফিয়া। বুধবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত ডিজিটাল ওয়ার্ল্ডে তার হাতে এ কার্ড হস্তান্তর করা হবে।

জানা গেছে, এবারের ডিজিটাল ওয়ার্ল্ডে আসছে আরও বড় চমক। আগামী ৬-৯ ডিসেম্বর রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চারদিনের এ আয়োজনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মানবিক রোবট হিসেবে এরই মধ্যে খ্যাতি অর্জনকারী রোবট সোফিয়া আসছে। এই রোবট নিয়ে ইতোমধ্যে আলোচনা শুরু হয়েছে। প্রযুক্তিপ্রেমীরা অপেক্ষায় আছেন রোবট সোফিয়াকে দেখতে। দেশের প্রযুক্তিভিত্তিক বৃহৎ আয়োজন ডিজিটাল ওয়ার্ল্ডে ‘টেক টক উইথ সোফিয়া’ নামে এক অনুষ্ঠানে হবে। সেখানে দর্শনার্থীরা রোবট সুফিয়াকে দেখার সুযোগ পাবে। ইতোমধ্যে সোমবার দেশে আনা হয়েছে সোফিয়াকে।

মূলত ডিজিটাল বাংলাদেশ গড়তে, তথ্য-প্রযুক্তিতে বাংলাদেশের অবস্থান এবং এ খাতের সাফল্যগুলো তুলে ধরতে প্রতিবছর ডিজিটাল ওয়ার্ল্ডের আয়োজন করা হয়। আন্তর্জাতিক এই মহাযজ্ঞে সারাবিশ্ব থেকে বিশেষজ্ঞ বক্তা, উদ্যোক্তা, প্রযুক্তির আদর্শ ব্যক্তিত্বরা সরাসরি বিভিন্ন পর্বে অংশ নেন। দেশে ডিজিটাল ওয়ার্ল্ড আয়োজিত হচ্ছে ২০১২ সাল থেকে।

রোবট সোফিয়াকে গোল্ড কার্ড দেওয়া প্রসঙ্গে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বলেন,রোবট সোফিয়া ইতোমধ্যে সারা বিশ্বে আলোড়ন সৃষ্টি করেছে। বাংলাদেশে ডিজিটাল ওয়ার্ল্ডে সোফিয়ার আগমন সাড়া ফেলেছে। দেশের তরুণদের প্রযুক্তির বিষয়ে আরও আগ্রহী করে তুলতে রোবট সোফিয়াকে দেওয়া হবে লয়্যালটি ক্লাবের গোল্ড কার্ড। এতে বিমানবন্দরগুলোতে বিমানের লাউঞ্জ ব্যবহার, বিজনেস ক্লাসে ভ্রমণ, ব্যাগেজ সুবিধা পাবে সোফিয়া।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close