লন্ডন থেকে

খেলাফত মজলিসের ২৮তম প্রতিষ্ঠা বার্ষিকী সমাবেশ লন্ডনে অনুষ্ঠিত

নিউজ ডেস্ক: গত ৯ই ডিসেম্বর ২০১৭ শনিবার রাত ৮ ঘটিকায় ইস্ট লন্ডনস্থ আল হুদা সেন্টারে খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার উদ্যোগে মজলিসের ২৮তম প্রতিষ্ঠা বার্ষিকী সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশের প্রধান অতিথি অধ্যাপক আবদুল কাদির সালেহ, মার্কিন প্রেসিডেন্ট কর্তৃক জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণা করায় এর তীব্র নিন্দা জানান। তিনি এই ঘোষণাকে ঘৃণাভরে প্রত্যাখান করার জন্য সকলের প্রতি আহবান জানান।

তিনি বলেন, ঈমান ও ক্বিবলা রক্ষায় বিশ্বের সকল মুসলিম সম্প্রদায় ঐক্যবদ্ধ হওয়ার এখনই সময়। তিনি ট্রাম্পকে উদ্দেশ্য করে বলেন, ইসলাম শান্তির ধর্ম-মানবতার ধর্ম, জেরুজালেম মুসলমাদের এটি পবিত্রস্থান। অবিলম্বে ঘোষণা প্রত্যাহার করে বিশ্বে শান্তি ও মানবতার কল্যানের পথে এগিয়ে আসার আহবান জানান।

তিনি সমাবেশে আর বলেন- রাসুল (সা:) এর আদর্শ ব্যতিরেকে মুসলিম উম্মাহর শান্তি ও মুক্তি অসম্ভব। একমাত্র খেলাফত ভিত্তিক সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠার মাধ্যমে মানবতার মুক্তি ও কল্যাণ সম্ভব।

তিনি নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, প্রতিষ্ঠা বার্ষিকীর অংগীকার হবে, আমরা নেতা নয়, আমাদের আজকের অংগীকার হবে আদর্শ কর্মী হওয়ার প্রতিশ্রুতি। ২৮তম প্রতিষ্ঠা বার্ষিকীর শপথ হোক- আদর্শ কর্মী গঠনের আন্দোলন কে এগিয়ে নেওয়া।

খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সভাপতি মাওলানা সাদিকুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা শাহ মিজানুল হকের পরিচালনায় প্রধান অতিথি অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ উপরুক্ত বক্তব্য রাখেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, (খলিফায়ে হযরত শেখ হেকিম আখতার ফারুক)- মাওলানা আসগর হোসাইন, কাউন্সিল অব মস্কের চেয়ারম্যান হাফিজ মাওলানা শামসুল হক, যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক, কমিউনিটি নেতা কে এম আবু তাহের চৌধুরী, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাওলানা শোয়াইব আহমদ, মাযাহিরুল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা ইমদাদুর রহমান আল-মাদানী, ব্যারিস্টার নাজির হোসাইন, খেলাফত মজলিস হবিগঞ্জ জেলা সভাপতি শেখ মাওলানা হুসাইন নূরী চৌধুরী।

এতে আর বক্তব্য রাখেন, খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সহ সভাপতি মুফতি তাজুল ইসলাম, সহ সভাপতি ক্বারী আবদুল মুকিত আজাদ, সহ সভাপতি মাওলানা শওকত আলী, সহ সভাপতি হাফিজ আবদুল কাদির, সহ সভাপতি মাওলানা হাসান নূরী চৌধুরী, রিজেন্ট পার্ক মসজিদের ইমাম হাফিজ মাওলানা কাজী লুৎফুর রহমান, কাউন্সিলার শাহ আলম, মাওলানা রফিকুল ইসলাম, সলিসিটর লিয়াকত সরকার, কবি সাংবাদিক আবু সুফিয়ান চৌধুরী, খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার যুগ্ম সাধারণ সস্পাদক মাওলানা এনামুল হাসান সাবির, সহ সাধারণ সম্পাদক মাওলানা আবদুল করিম, সহ সাধারণ সম্পাদক মুহাম্মদ আবদুল করীম উবায়েদ, বায়তুলমাল সম্পাদক মাওলানা তায়ীদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হাফিজ মাওলানা কামরুল হাসান খান, দাওয়া সম্পাদক মাওলানা আতাউর রহমান জাকির, তথ্য ও গবেষণা সম্পাদক হাফিজ শেখ মোস্তাক আহমদ, সমাজ কল্যাণ সম্পাদক মাওলানা আবদুল আহাদ, অফিস ও প্রচার সম্পাদক সৈয়দ মারুফ আহমদ, লন্ডন মহানগরী সভাপতি হাফিজ মাওলানা এনামুল হক, সেক্রেটারী মাওলানা আনিসুর রহমান, সহ সাধারণ সম্পাদক মাওলানা নুফাইস আহমদ, সহ সাধারণ সম্পাদক মাওলানা ফুজায়েল আহমদ নাজমুল, প্রশিক্ষন সম্পাদক মাওলানা দেলাওয়ার হোসেন, কেমব্রিজ শাখার সভাপতি মাওলানা নোমান উদ্দিন প্রমুখ।

সমাবেশের শুরুতে কোরআন তেলাওয়াত করেন মাওলানা নাজমুল ইসলাম।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close