Featuredলন্ডন থেকে

নতুন স্বপ্ন আর সম্ভাবনা নিয়ে যাত্রা শুরু করলো গোলাপগঞ্জ ট্রাস্ট ইউকে

নিউজ ডেস্ক: ব্রিটেনে বসবাসরত গোলাপগঞ্জবাসীদের মধ্যে পারস্পরিক সেতুবন্ধন, কমিউনিটিতে মেধা ও মননের চর্চা এবং প্রবাসী গোলাপগঞ্জের গুণীজনদের পরিচিতি বর্তমান প্রজন্মের কাছে তূলে ধরার সংকল্প নিয়ে আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করেছে গোলাপগঞ্জ ট্রাস্ট ইউকে।

গত ৩১ ডিসেম্বর রবিবার পূর্ব লন্ডনের একটি রেস্টুরেন্টে গোলাপগঞ্জ ট্রাস্ট ইউকের আত্মপ্রকাশ উপলক্ষে মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বিশিষ্ট লেখক, গবেষক ও সমাজবিজ্ঞানী ড. রেনু লুৎফা। লেখক ও সাংবাদিক আনোয়ার শাহজাহানের উপস্থাপনায় সভার শুরুতে কোরআন পাক তেলাওয়াত করেন মো শওকত আলী।

সভায় ড. রেণু লুৎফাকে আহবায়ক ও আনোয়ার শাহজাহানকে সদস্য সচিব করে ৪১ সদস্যবিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বুধবারীবাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা মোঃ আমান উদ্দিন, বিশিষ্ট লেখক ও গবেষক কাউন্সিলার ড. আব্দুল আজিজ তকি, বিশিষ্ট কমিউনিটি নেতা আলহাজ্ব কলা মিয়া, কুশিয়ারা কলেজের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ও গোলাপগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক লোকমান উদ্দিন, আব্দুল মতিন চান্দ মিয়া এডুকেশন ট্রাস্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, কথা সাহিত্যিক রুহুল আমিন রুহেল, বৃষ্টল সিটি কাউন্সিলের সাবেক লর্ড মেয়র ও কাউন্সিলার ফারুক চৌধুরী, আলমপুর- বাদেপাশা- সতুনমর্দন ওয়েলফেয়ার ট্রাস্টের চেয়ারম্যান এম এ বাছিত, বিশিষ্ট কমিউনিটি সংগঠক মোহাম্মদ শামীম আহমদ (বারকোট), গোলাপগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মাহমুদুর রহমান শানুর।

এছাড়াও বক্তব্য রাখেন, গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাস্টের সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রাক্তন শিক্ষক বিলাদুর রহমান কাসেম, ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকের সহ-সভাপতি দেওয়ান নজরুল ইসলাম, ঢাকাদক্ষিণ ডিগ্রি কলেজের সাবেক জিএস ও ভাদেশ্বর এসোসিয়েশন ইউকের সহ সম্পাদক রোমান আহমদ চৌধুরী, বিশিষ্ট কমিউনিটি সংগঠক হারুনুর রশীদ মুজিব ও মুহিবুর রহমান, বিশিষ্ট কমিউনিটি সংগঠক মোহাম্মদ মোহাম্মদ আব্দুল মতিন, বাঘা ইউনিয়ন ডেভলাপমেন্ট এসোসিয়েশন ইউকেযুগ্ম সাধারণ সম্পাদক মিসবাহুল হক মাছুম, তালহা ফাউন্ডেশনের চেয়ারম্যান তারেকুর রহমান ছানু, কমিউনিটি সংগঠক বদরুল আলম বাবুল ও রেজাউল ইসলাম বিল্লাহ, গোলাপগঞ্জ হেলপিং হেন্ডস ইউকের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক সালেহ আহমদ, কমিউনিটি ডেভেলপমেন্ট এসোসিয়েশন (সিবিএ) এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শিয়াব উদ্দিন, ভাদেশ্বর এসোসিয়েশন ইউকের প্রচার সম্পাদক সৈয়দ মুজিবুল ইসলাম আজু, কমিউনিটি সংগঠক মো শামীম আহমদ (পৌরসভা), এনজিও সংস্থা প্রগ্রামস এর সাবেক নির্বাহী সভাপতি জাহেদ আহমদ, কমিউনিটি সংগঠক বদরুল আলম বাবুল, জহির হোসেন গৌছ, সেবুল আহমদ ইসলাম, রফি চৌধুরী সিবা, কালিজুরী প্রবাসী ঐক্য পরিষদের উপদেষ্টা সামস উদ্দিন খান প্রমুখ।

 এছাড়া একটি সংবিধান প্রণয়ন ও ইসি কমিটি গঠনের জন্য একটি উপকমিটিও গঠন করা হয়।

ব্রিটেনে বসবাসরত গোলাপগঞ্জের যে কোন নাগরিক ১০০ পাউন্ড দিয়ে সংগঠনের সদস্য হতে পারবেন। এ ব্যাপারে www.golaapganjtrust.com অথবা www.facebook.com/golpganjtrust থেকে প্রয়োজনীয় তথ্য জানতে পারবেন।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close