Featuredযুক্তরাজ্য জুড়ে

রাজকীয় বিয়ের জন্য উদ্বাস্তু ও ভিক্ষুক উৎখাতের প্রতিবাদে সোচ্চার রাজতন্ত্র বিরোধীরা

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: উইন্ডসর ক্যাসলে প্রিন্স হ্যারির বিয়েতে গৃহহীনের সাজে অভিনব কায়দায় প্রতিবাদ জানাবে রাজতন্ত্র বিরোধীরা।

মে মাসে প্রিন্স হ্যারি মেগান মার্কেলের বিয়েকে কেন্দ্র করে ক্যাসলে যতো উদ্বাস্তু ভিক্ষুক আছে তাদেরকে পুলিশ স্টেস কাউন্সিলরের সহায়তায় স্থানচ্যুতির ঘোষণার পরপরই রাজতন্ত্র বিরোধীরা এই অভিনব প্রতিবাদের সিদ্ধান্ত নেয়।

ব্রিটিশ একদল সমাজকর্মী প্রতিবাদকারী ডেইলি মেইলকে জানায়, তারা বিয়ের দিনটিতে গৃহহীন মানুষের আদলে ব্যপক বিক্ষোভ জানাবে। মানবতার থেকে রাজ পরিবারের বিয়ে বড় বিষয় না। তারা যতক্ষণ পর্যন্ত না উইন্ডসরের গৃহহীন মানুষদের বিকল্প পুণ:বাসনের ব্যবস্থা করছে ততক্ষণ পর্যন্ত আমরা আমাদের সিদ্ধান্তে অটল থাকবো।

সমাজকর্মীরা জানায়, তাদের এই প্রতিবাদ সভায় প্রায় হাজার হাজার প্রতিবাদকারী অংশগ্রহণ করবে। রয়েল পরিবারের এই অমানবিক কাজকে প্রতিহত করতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুককে প্রধান হাতিয়ার হিসেবে বেছে নিয়েছে তারা।

ইতোমধ্যে প্রায় অসংখ্য প্রতিবাদকারী ফেইসবুকে তাদের একাত্মতা প্রকাশ করেছে। সমাজকর্মীদের কেউ কেউ ভিক্ষুক সেজে, কেউ উইন্ডসরের ফুটপাতে চাদর মুড়ি দিয়ে ঘুমিয়ে প্রতিবাদ জানাবে।

এদিকে, গতমাসে ব্রিটেনের প্রধানমন্ত্রী থেরেসা মে তার এক বক্তৃতায় বলেন, মানবিকতার জায়গা থেকে রাজপরিবারের উচিৎ গৃহহীন মানুষদের আশ্রয়ের ব্যবস্থা করা

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close