Featuredস্বদেশ জুড়ে

প্যানেল স্পীকার সৈয়দা সায়রা মহসীন এমপির জাতীয় সংসদে মৌলভীবাজার সরকারী মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের দাবী তোলায় ক্যাম্পেইন ওয়াটার্স আপ গ্রুপের অভিনন্দন…

নিউজ ডেস্ক: মৌলভীবাজার সরকারী  মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের দাবীতে জাতীয় সংসদে জোড়ালো দাবি করে প্রস্তাব পেশ করায় মৌলভীবাজার-রাজনগর ০৩ আসনের সাংসদ প্যানেল স্পীকার সৈয়দা সায়রা মহসীন (এমপি) কে মৌলভীবাজার সরকারী  মেডিকেল কলেজ  চাই ওয়াল্ড ওয়াইড ওয়াটার্স আপগ্রুপের পক্ষ থেকে  ক্যাম্পেইনের উপদেষ্টা কমিউনিটি লিডার ড. ওয়ালী তছর উদ্দিন এমবিই ও ওয়াটার্স আপগ্রুপের এডমিন কমিউনিটি সংগঠক মোহাম্মদ মকিস মনসুর এবং মৌলভীবাজার সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের কনভেনার মোহাম্মদ আবু তাহের ও সদস্য সচীব এম মুহিবুর রহমান মুহিব সহ অন্যান্য নেতৃবৃন্দ অভিনন্দন জানিয়েছেন।

লক্ষ্যনীয় যে,মৌলভীবাজারবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবি একটি পাবলিক বিশ্ববিদ্যালয় ও একটি  সরকারী মেডিকেল কলেজ প্রতিষ্ঠার দাবিতে বৃটেন প্রবাসী কমিউনিটি নেতা মোহাম্মদ মকিস মনসুর  এডমিন হিসাবে ওয়ার্ল্ড ওয়াইড ক্যাম্পেইন ওয়াটার্সআপ গ্রুপ ও ফেইসবুক পেইজের মাধ্যমে  আমাদের প্রাণের  দাবীতে দেশে বিদেশে মৌলভীবাজার জেলাবাসী ঐক্যবদ্ধ হয়ে  রাজধানী ঢাকা সহ আমেরিকা বৃটেন কানাডা ইউরোপ, মিডিলিষ্ট ও মধ্যপাচ্য এর বিভিন্ন দেশে সভা- সমাবেশ এর মাধ্যমে প্রবাসীরা ক্যাম্পেইন চালিয়ে আসছেন।

আর সেই প্রেক্ষিতে মৌলভীবাজার ০৩ আসনের এমপি সৈয়দা সায়রা মহসীন এমপি’ গতকাল মহান জাতীয় সংসদে একটি মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার প্রস্তাবনা প্রধানমন্ত্রী ও সংশ্লিষ্ট মন্ত্রী বর্গের উপস্থিত জাতীয় সংসদে পেশ করেন। অভিনন্দন বিবৃতিতে  নেতৃবৃন্দ  বলেন,মৌলভীবাজারবাসীর মনের ভাষা ও প্রাণের চাওয়া প্যানেল স্পীকার সৈয়দা সায়রা মহসীন এমপির মাধ্যমে সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সংশ্লিষ্ট সকল ব্যক্তিবর্গ  আবগত হতে পেরেছেন।

অচিরেই সেই দাবি বাস্তবায়নের লক্ষ্যে একটি চুড়ান্ত রুপ পাবে বলে আশাবাদও ব্যক্ত করেন। এছাড়াও দেশে-বিদেশে তথা ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইনের সকল সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে দাবী আদায় না হওয়া পযন্ত  ও তাদের সেই চেষ্টার সংগ্রাম অব্যাহত রাখার আহ্বান জানান।

উল্লেখ্য যে,প্রায় ২৫ লক্ষ মানুষের বসবাস মৌলভীবাজার জেলায় নেই কোন মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয়। জেলাতে প্রতি বছর দশ হাজার ছাত্র/ছাত্রী উচ্চ শিক্ষার জন্য ব্রত হয় কিন্তু দু:খজনক হলেও সত্য সেই শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা অর্জনের সুব্যবস্হা না থাকায় তাদের অধিকাংশরা ঝড়ে পড়ছে। মৌলভীবাজারবাসীর সেই দাবি বাস্তবায়নে অনেক চেষ্টা করে গিয়েছিলেন সাবেক সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলী (এমপি)।কিন্তু কালের পরিক্রমায় তিনি বাস্তব রুপ দিতে পারেননি;  তিনি চলে যান না ফেরার দেশে।

অবশেষে গত ২৩ জানুয়ারী জাতীয় সংসদে তারই সহধর্মিনী প্যানেল স্পীকার সৈয়দা সায়রা মহসীন (এমপি) জাতীয় সংসদে সেই দাবির প্রতি জোড়ালো দাবি করে প্রস্তাব পেশ করেন।

এছাড়া  উই ফর বাংলাদেশ’ এবং মৌলভীবাজার জেলার সকল সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সমন্নয়ে গঠিত  সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের ব্যানারে ইতিমধ্যে কয়েকটি সফল সভা, সমাবেশ সেমিনার ও  মানববন্ধন করা সহ মানণীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র বরাবরে স্মারকলিপি প্রদান ও সাস্থ্যমন্ত্রী. চীফ হুইপ. হুইপ ও স্থানীয় এমপি সহ  জেলা প্রশাসনের বিভিন্ন বিশিষ্টজনের সাথে মতবিনিময় করা হয়েছে।

এদিকে  বৃটেনের জনপ্রিয় টিভি চ্যানেল এস সহ দেশেবিদেশের বিভিন্ন টিভি ও পত্রপত্রিকায় এসব নিউজ গুরুত্তসহকারে প্রচার ও প্রকাশ করা হয়েছে। এখন দেখার বিষয় মৌলভীবাজার জেলাবাসীর প্রানের দাবী মেনে নিয়ে সরকার কবে যথাযথ পদক্ষেপ গ্রহন করবেন।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close