Featuredইউরোপ জুড়ে

মাত্র ১ ইউরোতে ইতালিতে বাড়ি

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: কখনও ভেবেছেন ইতালির কোনো এক গ্রামে আপনি একটি বাড়ি কিনবেন? ইতালি নিশ্চয়ই বিশ্বের অন্যতম একটি সুন্দর দেশ, এবং এই দেশটির প্রাকৃতিক সৌন্দর্য বরাবরই সবাইকে মুগ্ধ করে।

তবে এবার এই ইতালিতেই মাত্র ১ ইউরোতে বাড়ি কেনার সুযোগ করে দিয়েছে ওল্লোলাই গ্রামের কর্তৃপক্ষ।

বিশ্বাস করতে পারছেন না নিশ্চয়ই। অবিশ্বাস্য মনে হলেও এটি সত্যি। মাত্র ১ ইউরোতে বাড়ি বিক্রি করার পেছনে মূল উদ্দেশ্য ছিল এই গ্রামকে ভূতুড়ে গ্রাম পরিণত হওয়া থেকে বাঁচানো

সিএনএন’এর প্রতিবেদনে বলা হয়, এই গ্রামের অধিকাংশ বাসিন্দাই শহরে স্থায়ীভাবে বসবাস করছে। এজন্যেই এই গ্রামটি প্রায় পরিত্যাক্ত হয়ে পড়ে আছে।

এই গ্রামে পুনরায় মানুষের সমাগম ফেরাতেই বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে ইতালীয় সরকার, যার মধ্যে এই ১ ইউরোতে স্থানীয় এবং পর্যটকদের নতুন বাড়ি কেনার সুযোগ করে দেওয়া হয়েছে।

ইতালির প্রত্যান্ত অঞ্চলের এই গ্রামে বর্তমানে বাস করছে মাত্র ১৩০০ জন, যাদের মধ্যে অধিকাংশই বেকার অথবা কৃষিকাজে নিয়োজিত। এই গ্রাম শুধু যে এটির প্রাকৃতিক সৌন্দর্যের জন্যে বিখ্যাত তা নয়, ইতালির ইতিহাসে এই গ্রামটি রেখেছে গুরুত্বপূর্ণ ভূমিকা।

তবে এই অবিশ্বাস্য মূল্যের বাড়ির সঙ্গে একটি সমস্যা রয়েছে। এই গ্রামের যে ২০০ টি বাড়ি বিক্রির জন্যে রাখা আছে, তা বহু বছর পুরনো এবং এগুলো খুবই ঝুঁকিপূর্ণ। এই বাড়ি কিনলে তিন বছরের মধ্যে বাড়িগুলোর সংস্কার করতে হবে, যার পেছনে খরচ হবে প্রায় ২৫ হাজার ডলার।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close