Featuredযুক্তরাজ্য জুড়ে

আয়াল্যান্ড সফরে যাচ্ছেন থেরেসা মে ও আইরিশ প্রধানমন্ত্রী

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: উত্তর আয়ারল্যান্ডের রাজনৈতিক সংকট দ্রুত নিরসনে দেশটির প্রধান দুই রাজনৈতিকদলের সাথে বসতে উত্তর আয়াল্যান্ড সফরে যাচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে ও আইরিশ প্রধানমন্ত্রী লিও ভারাদকার। উত্তর আয়ারল্যান্ডের রাজধানী বেলফাস্টে এই দুই প্রধানমন্ত্রীর সাক্ষাতের কথা রয়েছে।

প্রসঙ্গত, উত্তর আয়ারল্যান্ড প্রায় একবছর যাবৎ সংসদবিহীন অবস্থায় রয়েছে। মূলত, প্রতিদন্দী ডেমোক্রেটিক ইউনিওনিস্ট পার্টি বা ডিইউপি’র সাথে জোট বাধতে না পারায় আইরিশ ন্যাশনালিস্ট পার্টি ‘সিন ফিন’ নিজেদের প্রত্যাহারের পর থেকেই সংকট আরো ঘনীভূত হয়েছে দেশটিতে।

ক্রমাগত আন্তর্জাতিক চাপের পরও এই দুইদল সরকার গঠনে কোনও সমাধানে আসতে পারেনি। মূলত, ব্রেক্সিট থেকে ব্রিটেনের বেরিয়ে আসার সিদ্ধান্তের পর থেকেই চরম সংকটে পড়েছে দেশটি।

থেরেসা মের কার্যালয় থেকে প্রকাশিত এক বিবৃতিতে জানানো হয়েছে, বেলফাস্ট সফরে গিয়ে মে নতুন করে নানা বিষয়ে দেশটির ওপর চাপপ্রয়োগ করবেন। এতে একটা না একটা সমাধানে পৌঁছানোর মাধ্যমে এর জনগণ উন্নতির পথে এগিয়ে যাবে।

উল্লেখ্য, এবছরের জুন-জুলাই মাসে বাজেট অধিবেশন শুরুর আগে কোনও ঐকমত্যে পৌঁছুতে না পারলে লন্ডনের সরাসরি তত্ত্বাবধানে চলে যাবে উত্তর আয়ারল্যান্ড।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close