Featuredইউরোপ জুড়ে

হঠাৎ উধাও পুতিন

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ: এ বছর প্রথমবারের মত হঠাৎ করেই জনসম্মুখে দেখা যাচ্ছেনা রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে। মুলত অসুস্থতার করণে জনসম্মুখে আসতে পারছেন না তিনি।

গত সোমবার, দেশটির অন্যতম শহর সোচিতে যাওয়ার কথা থাকলেও তিনি সেখানে যাননি। বুধবার ক্রেমলিনে মাইক্রোইলেকট্রনিক নিয়ে আলোচনা করার কথা ছিল তার। কিন্তু সেখানেও উপস্থিত হননি তিনি।

আগামীকাল বৃহস্পতিবার দেশটির রাজধানী মস্কোতে মেনটর ২০১৮ সম্মেলনে অংশগ্রহণ করার কথা আছে তার। তিনি এ সম্মেলনে যোগদান করবেন না বলেও জানিয়ে দেয়া হয়েছে। তাছাড়া, সামনের সপ্তাহে ‘রাশিয়ান ফার ইস্ট’এ তার সফর করার কথা থাকলেও তা বাতিল ঘোষণা করা হয়েছে।

গতমঙ্গলবার তার প্রেস সেক্রেটারি ডিমিত্রি পেসকোভ বলেন, প্রেসিডেন্ট খুবই অসুস্থ। আপনারা তার কন্ঠস্বর শুনেছিলেন। আপনারা নিশ্চয়ই বিষয়টি বুঝতে পারছেন।

তিনি সর্বশেষ জনসম্মুখে এসেছিলেন ক্রেমলিনে অনুষ্ঠিত লিডারস অফ রাশিয়া প্রতিযোগিতা অনুষ্ঠানে। এসময় তার অসুস্থতার চিহ্ন লক্ষ্য করা গিয়েছিল। তার কন্ঠস্বর খুবই দুর্বল ছিল এবং তার কাশি হচ্ছিল।

তাছাড়া সংবাদমাধ্যম ইনডিপেনডেন্টে জানানো হয়, গত সপ্তাহে প্রেসিডেন্ট পুতিন যখন সাইবেরিয়া ভ্রমণে গিয়েছিলেন তখন বক্তৃতার সময় তাকে অনেক অস্থির লাগছিল।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close