Featuredদুনিয়া জুড়ে

মুসলিম দেশগুলোকে কালিমার ভিত্তিতে ঐক্যের আহ্বান হাসান রুহানির

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: মুসলিম দেশগুলোকে কালিমায়ে তাওহীদের ভিত্তিকে ঐক্যবদ্ধ হওয়ার প্রতি আহ্বানা জানিয়েছেন ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি।

তিন দিনের ভারত সফরে এসে প্রথমদিনে হায়দারাবাদের তাজকৃষ্ণ হোটেলে ওলামা মাশায়েখ ও বুদ্ধিজীবীদের বৈঠকে অংশ নিয়ে তিনি এ আহ্বান জানান।

হাসান রুহানি বলেন, মুসলিমদেশুলো পশ্চিমা ষড়যন্ত্রে শিকার হয়ে নিজেদের মাঝে অনৈক্য ও যুদ্ধ হাঙ্গামায় লিপ্ত রয়েছে। এসব বাদ দিয়ে কালিমায়ে তাওহীদের ভিত্তিতে ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন।

পশ্চিমা শক্তিগুলো ইসলাম ও মুসলমানদের সন্ত্রাসবাদের সঙ্গে জড়ানোর চেষ্টা করছে। অথচ ইসলাম রহমত, ন্যায় ও প্রেমের ধর্ম। পশ্চিমা শক্তিকে ব্যর্থ করার জন্য কুরআন ও নবী জীবনকে নিজেদের নেতা হিসেবে গ্রহণ করতে হবে।

তিনি বলেন, ইরান কোনো দেশের সঙ্গে শত্রুতা চায় না। তবে নিজেদের অধিকার রক্ষার জন্য আলোচনার মাধ্যমে সমাধান চান।

আফগানিস্তান, সিরিয়া ও ইরাকের সমস্যা সমাধানের জন্য ইরান সতর্ক রয়েছে। এ জন্য সকল মুসলিম দেশ ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন। ঐক্যবদ্ধতার মাধ্যমেই আমরা পশ্চিমা শক্তির প্রতিরোধ করতে পারবো।

এসময় তিনি কুরআনের বিভিন্ন আয়াত পড়ে বলেন, মানবতার জন্য আল্লাহ তায়ালা হুজুর আকরাম সা.কে উত্তম চরিত্রের নেতা বানিয়ে ছিলেন।

আমরা যতদিন নতুন প্রজন্মের মাঝে ব্যাপকহারে ইসলামি শিক্ষার বিস্তার না ঘটাতে পারবো ততদিন পশ্চিমা শক্তির বিরুদ্ধে এবং তাদের ষড়যন্ত্র প্রতিরোধ করতে পারবো না। আমরা নতুন প্রজন্মকে তথ্য প্রযুক্তির ভুল ব্যবহার থেকেও ফেরানোর চেষ্টা করে যাচ্ছি।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close