Featuredযুক্তরাষ্ট্র জুড়ে

ফ্লোরিডা হামলা: গাফিলতির কথা স্বীকার করল এফবিআই

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: ফ্লোরিডায় স্কুল হামলার ঘটনায় নিজেদের গাফিলতির কথা স্বীকার করল ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (এফবিআই)। তাদেরকে ঘটনার অনেক আগেই এমন একটি হামলার সন্দেহের খবর জানানোর পরও তারা বিষয়টি গুরত্বসহকারে দেখেনি বলে জানিয়েছে।

সংস্থাটি জানায়, গত মাসে প্রায় ১৯বছর বয়সী একজন লোক তাদের নিকট একটি তথ্য সরবরাহ করে। যাতে লোকটি ক্রুজের স্কুল হামলার ভবিষ্যত সম্ভাবনা নিয়ে সতর্ক করা হয়েছিল। কিন্তু আমাদের পক্ষ থেকে তার সতর্কতাকে অনুসরণ করা হয়নি। যদিও ক্রুজেরমত আরও অনেকেরই নামে প্রায়ই এমন সতর্কতা আসে।

গত সেপ্টেম্বরে মিসিসিপির একজন নাগরিক সংস্থাটিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘আমি নিয়মিত স্কুল গুলি চালনাকারী হতে যাচ্ছি’ লেখা ক্রুজের মন্তব্য সম্পর্কে সতর্ক করেছিল।

দেশটির অ্যাটর্নি জেনারেল জেস সেশন এক বিবৃতিতে জানান, তিনি এফবিআই এর গাফিলতির পূনর্বিবেচনার নির্দেশনা জারি করতে বিচারকদের প্রতি অনুরোধ করেছেন। তিনি এ গণহত্যার পিছনে তাদের গাফিলতিকেই প্রধানত দায়ি করছেন। সংস্থাটির আরো কি কি ত্রুটি রয়েছে তাও পরীক্ষা করে দেখার জন্য বিচারকদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

ফ্লোরিডার গভর্নর রিক স্কোট উত্তেজিত হয়ে এক বিবৃতিতে বলেন, সংস্থাটির প্রধানের ব্যর্থতার দায়ে পদত্যাগ করা উচিত। রিপাবলিকান গভর্নর বলেন, আমেরিকানদের অবশ্যই সংস্থাটির প্রতি আস্থা থাকতে হবে তাই সংস্থাটির প্রধানকে দ্রুত পদক্ষেপ নিতে বলেন।

উল্লেখ্য, গত ১৪ই ফেব্রুয়ারী নিকোলাস ক্রুজ ফ্লোরিডার পার্কল্যান্ডে অবস্থিত মেজোরি স্টোনেমান ডগলাস হাইস্কুলে বন্দুক হামলা চালিয়ে অন্তত ১৭ জনকে নিহত করে ও আরও অন্তত ২০জন আহত হয়। এটা ছিল ২০১২ সালের পর সবচেয়ে প্রাণঘাতী স্কুল হামলা।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close