Featuredযুক্তরাজ্য জুড়ে

স্থানীয় নির্বাচনে থেরেসা মে’কে ব্রেক্সিট সংকটের জবাব দিতে সাদিক খান এর আহবান

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: লন্ডনে বসবাসকারী ইইউ নাগরিকদের আসন্ন স্থানীয় নির্বাচনে দেশটির প্রধানমন্ত্রী থেরেসা মে’কে সমুচিত জবাব দেওয়ার আহ্বান জানিয়েছেন শহরটির মেয়র সাদিক খান।

লন্ডন ইভনিং স্ট্যান্ডার্ড’কে দেওয়া এক সাক্ষাৎকারে একথা বলেন তিনি। এছাড়া, ব্রেক্সিট নীতির কারণে সরকারিদল কনজারভেটিভ পার্টি এই নির্বাচনে বড় ধরনের পরাজয়ের মুখে পড়তে যাচ্ছেন বলে মনে করেন সাদিক খান।

সাদিক খান বলেন, স্থানীয় এই নির্বাচনই হবে লন্ডনে বসবাসরত ইইউ নাগরিকের সরকারের বিরুদ্ধে নিজেদের ক্ষোভ প্রকাশের প্রথম সুযোগ।

প্রসঙ্গত, ব্রিটেনে বসবাসকারী ইইউ নাগরিকরা সেখানকার সাধারণ নির্বাচনে ভোট দিতে পারেন না। তবে, স্থানীয় নির্বাচনে অংশগ্রহণের অধিকার তাদের রয়েছে। আর একারণেই সাদিক খান মনে করেন, কনজারভেটিভ পার্টির ওপর চাপপ্রয়োগের এটাই মোক্ষম সুযোগ।

সাদিক খান বলেন, সরকারকে আমাদের বার্তা পাঠাতে হবে যে, আমরা ব্রেক্সিট ইস্যুতে তাদের বিশৃঙ্খল, কঠোর ও অনমনীয় নীতির পক্ষে আমাদের কোনও সমর্থন নেই।

আর সর্বনাশ ঘটে যাওয়ার আগেই আমাদের সেটি করতে হবে। তিনি বলেন, আমরা আমাদের জন্য কার্যকর হবে এমন ব্রেক্সিট চুক্তি হোক সেটিই চাই।

উল্লেখ্য, ইইউ-ভুক্ত ২৮টি দেশের নাগরিকদের ইইউ নাগরিক বলা হয় যারা সদস্য দেশগুলোতে বসবাস ও চাকরির সুবিধা পেয়ে থাকেন। এরমধ্যে লন্ডনে বসবাসরত আনুমানিক ১১ লাখ ইইউ নাগরিক সেখানকার আসন্ন স্থানীয় নির্বাচনে ভোট দিতে পারবেন।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close