Featuredইউরোপ জুড়ে

পুতিনের ক্ষতি করতেই গুপ্তচরকে বিষ প্রয়োগ

কেজিবির সাবেক কর্নেল

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের পক্ষ নিলেন গোয়েন্দা সংস্থা কেজিবির সাবেক একজন কর্নেল।

বৃটেনের সালিসবারিতে বিষ প্রয়োগ করা হয়েছে রাশিয়ান নাগরিক ও বৃটেনের পক্ষে গুপ্তচরবৃত্তি করা সের্গেই স্ক্রিপালকে। এ ঘটনায় বৃটেন আঙ্গুল তুলেছে রাশিয়ার দিকে। রাশিয়া অবশ্য এমন অভিযোগকে হাইপো’ বা ম্যানিয়া বলে আখ্যায়িত করেছে।

সেই স্রোতে মিশেছেন কেজিবির সাবেক কর্নেল মিখাইল লুউবিমোভ। তিনি বলেছেন, বৃটেনের সালিসবারিতে গুপ্তচরের দেহে বিষ প্রয়োগ করা হয়েছে পুতিনের ক্ষতি করার জন্য।

এ মাসেই রাশিয়ায় প্রেসিডেন্ট নির্বাচন। সেই নির্বাচনে পুতিনের যাতে ক্ষতি হয় সে জন্য এমন ঘটনা ঘটানো হয়েছে। এরই মধ্যে বৃটেন অভিযোগ করেছে গুপ্তচার সের্গেই স্ক্রিপাল ও তার মেয়ে ইউলিয়াকে বিষ প্রয়োগ করা হয়েছে।

এরপরে রাশিয়ার বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ করেছেন বৃটিশ পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন। এর জবাবে মিখাইল লুউবিমোভ মনে করছেন, রাশিয়ার বিরুদ্ধে এভাবে ষড়যন্ত্র সাজানো হয়েছে।

গোয়েন্দা মাস্টার হিসেবে পরিচিত সাবেক এই গুপ্তচার মিখাইল লিউবিমভ বলেছেন, সের্গেই স্ক্রিপাল ও তার মেয়ে ইউলিয়ার ওপর বিষ প্রয়োগ করেছে পশ্চিমা সিক্রেট সার্ভিসগুলো। এর মধ্য দিয়ে তারা ভ্লাদিমির পুতিনের নির্বাচনী প্রচারণার ক্ষতি করতে চায়।

তিনি বলেন, এটা পরিষ্কারভাবে একজন মানুষকে হত্যা করা। যদি গুপ্তচার স্ক্রিপাল এমন কোনো গোপনীয়তার অধিকারী হতেন তাহলে তাকে ঠান্ডা মাথায় মস্কোতেই হত্যা করা যেত। তাকে মাত্র এক ডোজ ইঞ্জেকশন প্রয়োগ করে শেষ করে দেয়া যেত। দুনিয়ার কেউ তা জানতেও পারতো না। বরিস জনসন অবরোধ দেয়ার কথা বলেছেন। এমন কি বিশ্বকাপ ফুটবল বর্জনের কথাও আসছে। তিনি যে বিবৃতি দিয়েছেন তা আমার এসব চিন্তাভাবনারই প্রতিফলন। যখন বিষয়টি একেবারে অস্পষ্ট তখন বিশ্বকাপ ফুটবল বর্জনের হুমকি পর্যন্ত দেয়া হচ্ছে আমাদেরকে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close