Featuredযুক্তরাজ্য জুড়ে

লন্ডনে মাদাম তুসোর জাদুঘরে স্থান পেতে যাচ্ছেন মেগান মার্কেল

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: আনুষ্ঠানিকভাবে রাজপরিবারের সদস্য হওয়ার আগেই লন্ডনে মাদাম তুসোর জাদুঘরে স্থাপন করা হতে যাচ্ছে মেগান মার্কেলের মোমের মূর্তি।

রাজপরিবারের অন্যান্য অভিজাত সদস্যদের সঙ্গে প্রেমিক প্রিন্স হ্যারির পাশে তার মোমের মূর্তি শোভা পাবে মে মাসের শুরুর দিকেই। বুধবার রাজকীয় পন্থায়  ৩৬ বছর বয়সী আমেরিকান অভিনেত্রীর মোমের মূর্তি স্থাপনের ঘোষণা দিয়েছে বিশ্বখ্যাত প্রতিষ্ঠানটি।

বাকিংহাম প্যালেসের সামনে রাজকীয় ভঙ্গিতে দেওয়া ওই ঘোষণা প্রসঙ্গে মাদাম তুসোর বিবৃতিতে জানানো হয়েছে, যে রাজকীয় অভ্যর্থনা মেগান মার্কেলের প্রাপ্য তা নিশ্চিত করতেই তার আগমনের বিষয়ে রাজকীয় ঢংয়ে বাকিংহাম প্যালেসের সামনে ঘোষণা পত্র টাঙানো হয়েছে। এটি থেকে স্পষ্ট, রাজকুমার হ্যারির সঙ্গে তার অনুষ্ঠিতব্য বিয়ের অনুষ্ঠানে তিনি ঠিক সময়েই পৌঁছে যাবেন।

মাদাম তুসো কর্তৃপক্ষ হবু রাজবধূর আগমন সংবাদ রাজকীয় ঢংয়ে জানাতে ৮১ বছর বয়সী অ্যান্থনি অ্যাপেল্টনের সাহায্য নিয়েছে।

অ্যাপেল্টন রাজঘোষকের পোশাক পরে রাজকীয় রীতিতে উচ্চস্বরে ঘোষণা পাঠ করেছেন, ‘শুনুন! শুনুন! মাদাম তুসো যাদুঘরের ব্যবস্থাপক এডওয়ার্ড ফুলার অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছেন, মেগান মার্কেলের রাজকীয় প্রতিমূর্তি খুব শীঘ্রই আপনাদের সামনে হাজির করা হবে।

মার্কেলের আইনজীবীর পোশাক পরিহিত যে ভঙ্গিটি সবচেয়ে জনপ্রিয় সেটির দিকে ইঙ্গিত করে অ্যাপেল্টন আরও ঘোষণা করেন, ২০১৮ সালের মে মাসে ভবিষ্যৎ রাজবধূ ও রাজ দরবারের রাণী মার্কেলের প্রতিমূর্তি বিশ্ববিখ্যাত মাদাম তুসোর লন্ডন শাখায় যথাযথ নিরাপত্তার সঙ্গে উপস্থাপন করা হবে। মোমের মূর্তিটির পোশাক ও দাঁড়ানোর ভঙ্গি কেমন হবে সে বিষয়ে আগাম কোনও কিছু জানায়নি প্রতিষ্ঠানটি।

জাদুঘরের পক্ষ থেকে বলা হয়েছে, অভিনেত্রী মার্কেলের জীবনের বিশেষ একটি রাজকীয় মুহুর্ত ফুটে উঠবে মোমের মূর্তিটিতে ফুটিয়ে তোলা অভিব্যক্তিতে।

লন্ডনের মাদাম তুসো জাদুঘরের ব্যবস্থাপক এডওয়ার্ড ফুলার বলেছেন, যেহেতু রাজকীয় জুটিটির বিয়ের খবর পুরো পৃথিবীতেই সাড়া ফেলেছে সেহতু এটা খুব একটা বিস্ময়কর শোনাবার কথা নয় যে বাগদানের খবর পাওয়ার পর থেকেই আমরা গোপনে মেগান মার্কেলের মূর্তি তৈরির কাজ শুরু করেছি।

এটা বোঝাই যাচ্ছে, মার্কেল জনগণের হৃদয়ে স্থান করে নিয়েছেন। সম্ভবত পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় এই জুটিটির একজন মার্কেল ইতিমধ্যেই মানবিক কর্মকান্ডে ভূমিকা রেখে ও অনুসরণীয় ব্যক্তিত্ব হিসেবে নিজের আলাদা পরিচয় গড়ে তুলেছেন। আমরা আমাদের দর্শণার্থীদের তার সঙ্গে দেখা করার সুযোগ করে দিতে চাই এ বছরেই।

মে মাসের ১৯ তারিখ উইন্ডসোর দুর্গে মেগান মার্কেল ও রাজকুমার হ্যারির বিয়ে অনুষ্ঠিত হওয়ার কথা। ৮০ বছরের ভেতর এই প্রথমবার যুক্তরাষ্ট্রের কোনও নাগরিকের ব্রিটিশ রাজ পরিবারের সদস্য হওয়ার বিষয়টি উদযাপন করতে মাদাম তুসোর নিউ ইয়র্ক শাখাও এ বছরের শেষের দিকে মার্কেলের আরেকটি মোমের প্রতিমূর্তি বানানোর ঘোষণা দেবে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close