Featuredলন্ডন থেকে

তারেক রহমান ও তার পরিবারের সদস্যদের নিয়ে বিভ্রান্তিকর সংবাদে আইনগত ব্যবস্থা

শীর্ষবিন্দু নিউজ: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার পরিবারের সদস্যদের নিয়ে ভুল বা মিথ্যা সংবাদ পরিবেশন করলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানিয়েছেন তারেক রহমানকে আইনী সহায়তাকারী প্রতিষ্ঠান লন্ডনিয়াম সলিসিটার্স।

বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান তারেক রহমানের আইনজীবী ব্যারিস্টার একেএম কামরুজ্জামান ও সলিসিটার্স ডেভিড রিক্টার।

সংবাদ সম্মেলনে তারেক রহমানের আইনজীবী জানান, সাম্প্রতিক সময়ে বাংলাদেশের বাংলা ইনসাইডার, আমাদের সময়.কম, ভারতের লুকইস্ট, টাইম অব ইন্ডিয়াসহ বেশ কিছু পত্রিকায় তারেকের স্ত্রী, কন্যাসহ বিদেশে তারেক রহমানের পরিবারের সম্পদ রয়েছে উল্লেখ করে ব্রিটেনের বিখ্যাত ল’ফাম বার্জেস সালমানের অন্যতম কর্ণধার ট্যাক্স ল’য়ার নাইজেল পপোলওয়েলকে জড়িয়ে বিভ্রান্তমূলক সংবাদ প্রচার করলে আইনগত ব্যবস্থা নেন।

সংবাদ সম্মেলনে তারেক রহমানের আইনজীবি বলেন, সাংবাদিক সুবীর ভৌমিক বর্তমান আওয়ামী লীগ সরকারের মুখপাত্র হিসেবে দেশে বিদেশে বিএনপি এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান সম্পর্কে অপপ্রচারের দায়িত্ব নিয়েছেন বটে তবে আইনজীবী হিসেবে সকল মিথ্যার বিরুদ্ধে আমার আইনগত ভাবে লড়াই চালিয়ে যাবো। তারেক রহমানের আইনজীবী হিসেবে আমি বলতে চাই, এখন থেকে প্রতিটি মিথ্যা ও বানোয়াট রিপোর্টকে আইনগতভাবে মোকাবেলা করা হবে।

সংবাদ সম্মেলনে বলা হয় কিছু কিছু অনলাইন পোর্টাল সরকারের মদদে এসব মিথ্যা সংবাদ প্রচার করে জনমতে বিভ্রান্তি ছড়াচ্ছে। তারা এসবের বিরুদ্ধে যথাযথ আইনী প্রদক্ষেপ নেয়ার ঘোষনা দেন।

লিখিত সংবাদ সম্মেলনে আরো বলা হয়, বছরের পর বছর ধরে বাংলাদেশে বিএনপি, বিএনপির প্রতিষ্ঠাতা ও স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং বিশেষ করে বিএনপির বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান একটি সংঘবদ্ধ গোষ্ঠীর হীন রাজনৈতিক উদ্দেশ্যমূলক অপপ্রচারের টার্গেটে পরিণত হয়েছেন।

বাংলাদেশের বর্তমান ক্ষমতাসীন সরকারের প্রত্যক্ষ মদদে দেশে বিদেশে বিএনপির বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার পরিবারের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচার করে জনমনে বিরূপ ধারণা তৈরির অপচেষ্টা অব্যাহত রয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘বাংলা ইনসাইডার’ নামক নিউজ পোর্টালে প্রকাশিত ভুয়া রিপোর্টটি মাস দুয়েক পর প্রায় হুবহু গত ফেব্রুয়ারি মাসের ২০ তারিখে ভারতের কলকাতার সাংবাদিক সুবীর ভৌমিক তার অনলাইন নিউজ পোর্টাল ‘লুকইস্ট’ এ ‘নিউ লাইট অন জিয়া ওয়েলথ ‘ শিরোনামে প্রকাশ করে।

ওই নিউজেও সূত্র হিসেবে উল্লেখ করা হয় ব্রিটেনের নাম করা ট্যাক্স ল’য়ার নাইজেল পপোলওয়েল এর নাম। সুবীর ভৌমিক কলকাতা থেকে প্রচারিত অনলাইন নিউজ পোর্টাল লুকইস্ট এর এডিটোরিয়াল ডিরেক্টর। লুকইস্ট এ সংবাদটি প্রচার হওয়ার পর একই তারিখে ওই রিপোর্টটি বাংলাদেশে দৈনিক আমাদের সময় পত্রিকা প্রকাশ করে।

এরপর বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের আইনজীবী হিসেবে আমরা ব্রিটেনের বিখ্যাত ল’ফার্ম বার্জেস সালমানের অন্যতম কর্ণধার ট্যাক্স ল’য়ার ‘নাইজেল পপোলওয়েল’ এর সঙ্গে তার বরাতে প্রকাশিত এই রিপোর্টগুলোর ব্যাপারে যোগাযোগ করি।

তিনি স্পষ্ট জানিয়ে দেন, তারেক রহমান তাঁর ক্লায়েন্ট নন, তারেক রহমানকে তিনি চেনেন না। এ ধরণের বিষয়ে তিনি কিছুই জানেন না এমনকি এ ধরণের বিষয়ে তার সঙ্গে কেউ কখনো কথা বলেনি। কথিত অনলাইনে নিউজ পোর্টাল বাংলা ইনসাইডার কিংবা লুকইস্ট নামক এমন কোনো নিউজ পোর্টাল সম্পর্কেও তার কোনো ধারণা নেই।

সংবাদ সম্মেলনে বলা হয়, নাইজেল পপোলওয়েল তার প্রতিষ্ঠান বার্জেস সলমনের প্যাডে বাংলা ইনসাইডার এ প্রকাশিত নিউজের বিরুদ্ধে লিখিতভাবে প্রতিবাদ জানিয়ে অবিলম্বে রিপোর্টটি প্রত্যাহার করে নেয়ার জন্য বলেছেন।

আরো জানানো হয়, বাংলাদশে বাংলা ইনসাইডার নামে নতুন একটি অনলাইন নিউজ পোর্টাল গত প্রায় একবছর ধরে তারেক রহমানের বিরুদ্ধে এবং শেখ হাসিনার পক্ষে প্রায় প্রতিদিন একটি করে নিউজ প্রচার করছে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close