Featuredস্বদেশ জুড়ে

শেখ হাসিনার সাথে বিএনপি সমর্থিত প্রতিদন্দ্বী প্রার্থী আমতলী সরকারি কলেজের অধ্যক্ষ

আমতলী (বরগুনা) প্রতিনিধি: বরগুনার আমতলী সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ (অফিসার ইন চার্জ) পদে পদায়ন করা হয়েছে ২০০১ সালে বরগুনা-০৩ (আমতলী-তালতলী) সংসদীয় আসন থেকে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সংসদ নির্বাচনে বিএনপি সমর্থিত চারদলীয় জোট প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতকারী প্রার্থী, বাংলাদেশ খেলাফত মজলিশের সাবেক বরগুনা জেলা সভাপতি, আমতলী সরকারি কলেজের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক গাজী মোঃ আব্দুল মন্নানকে।

শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগ থেকে ২ এপ্রিল প্রেরিত অফিস আদেশে ভারপ্রাপ্ত অধ্যক্ষ (অফিসার ইন চার্জ) মোঃ মজিবুর রহমানকে অপসারন করে গাজী আব্দুল মন্নানকে এ পদে পদায়ন করা হয়। অপসারিত ভারপ্রাপ্ত অধ্যক্ষ মজিবুর রহমান একটি দুর্নীতির মামলায় বর্তমানে বরগুনা জেল হাজতে রয়েছেন।

নির্বাচন অফিস সূত্রে নিশ্চিত জানা গেছে, ২০০১ সালে গাজী আব্দুল মন্নান বাংলাদেশ খেলাফত মজলিশের পক্ষ থেকে বিএনপি সমর্থিত চারদলীয় জোট প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতিক নিয়ে তৎকালীন ১১২ বরগুনা-৩ (আমতলী-তালতলী) সংসদীয় আসন থেকে সংসদ নির্বাচনে অংশ নিয়ে বর্তমান  প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে প্রতিদ্বন্দ্বিতা  করেন।

একই নির্বাচনে এ আসন থেকে ঐ সময়ের আওয়ামীলীগ প্রার্থী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায় ৫৬ হাজার ভোট পেয়ে নির্বাচিত হন। গাজী মন্নানের প্রাপ্ত ভোট সংখ্যা ছিল ৫ শ ২৯ টি। নির্বাচনে দ্বিতীয় অবস্থানে ছিলেন জাতীয় পার্টির মতিয়ার রহমান তালুকদার। পরবর্তীতে ২০০২ সালে উপ-নির্বাচনে শেখ হাসিনা এ আসনটি ছেড়ে দিলে বিএনপি দলীয় মনোনয়ন নিয়ে মোঃ মতিয়ার রহমান তালুকদার এ আসনে বিজয়ী হন।

এ ব্যাপারে কথা বলার জন্য মুঠোফোনে কলসহ গাজী আব্দুল মন্নানের সাথে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি। গাজী আব্দুল মন্নানকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ করায় আমতলী সরকারি কলেজের শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। বিষয়টি নিয়ে আমতলীর রাজনৈতিক মহলে ব্যাপক গুঞ্জন চলছে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close