আজ বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১
শীর্ষ খবর
Logo বৃটেনে ছলনার বেড়াজালে আটকা পড়া এক বাংলাদেশি Logo ডায়াবেটিস রোগীদের টিকা নিতে আহ্বান জানিয়েছে বৃটিশ ডায়াবেটিক এসোসিয়েশন Logo করোনায় মারা যাওয়াদের কথা বলতে গিয়ে বেদনায় কুঁকড়ে গেলেন বৃটিশ প্রধানমন্ত্রী Logo দেশে প্রথম দিন করোনা টিকা নিলেন ২৬ জন Logo কাঁদছে বৃটেন: করোনায় মৃত্যু ১ লাখ ছাড়িয়েছে Logo ফেনগ্রাম সমাজ কল্যাণ সংস্থা ইউকের ভার্চুয়াল দোয়া মাহফিল ও আলোচনা সভা Logo যুক্তরাজ্যে পূর্বাচল-দ্য ইস্টার্ন স্কাই এর কার্যকরী কমিটির বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন Logo পিরিয়ডের সময়ের শারীরিক সম্পর্ক নিয়ে নতুন গবেষণা Logo পবিত্র কাবা শরিফের ওপরে দেখা যাবে পূর্ণিমার চাঁদ Logo সিলেটের খাদিম পাড়া হাসপাতালে যুক্তরাজ্য প্রবাসীদের সাথে গরু ছাগলের মতো আচরন করার অভিযোগ

সিরিয়ার পক্ষে বিপক্ষে যেসব দেশ

প্রকাশ কাল: সোমবার, ১৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ অপরাহ্ন

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ: রাসায়নিক অস্ত্র ব্যবহারের অভিযোগে সিরিয়ায় হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র, ফ্রান্স ও ব্রিটেন। শনিবার ভোর রাতের এ হামলার পর বিশ্বব্যাপী তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

হামলার নিন্দা জানিয়ে জাতিসংঘে প্রস্তাব তুলেছে রাশিয়া। কিন্তু সেই প্রস্তাব আটকে দিয়েছে যুক্তরাষ্ট্র, ব্রিটেন, ফ্রান্স ও তাদের সহযোগিরা।

সিরিয়ায় হামলার পর এ ঘটনার নিন্দা জানায় ইরান ও রাশিয়া। ইরান এবং রাশিয়া সরাসরি সিরিয়ার পক্ষে অবস্থান নিয়েছে। কিন্তু সিরিয়ার পার্শ্ববর্তী দেশ তুরস্ক যুক্তরাষ্ট্রের এ হামলাকে স্বাগত জানিয়েছে।

জাতিসংঘে তোলা রাশিয়ার প্রস্তাবের পক্ষে ভোট দেয় রাশিয়া, চীন ও বলিভিয়া। বিপক্ষে ভোট দেয় যুক্তরাষ্ট্র, ব্রিটেন, ফ্রান্স, নেদারল্যান্ড, সুইডেন, কুয়েত, পোল্যান্ড ও আইভরিকোস্ট। চারটি দেশ ভোট দেয়া থেকে বিরত ছিল। এগুলো হলো- ইথিওপিয়া, কাজাখস্তান, গায়ানা ও পেরু।

এদিকে সিরিয়া হামলার বিরোধিতা করেছে কিউবা ও ব্রাজিল। ব্রাজিলের প্রেসিডেন্ট এ বিষয়ে বিবৃতি দিয়েছেন। এছাড়া মিশর ও আলজেরিয়াও হামলার পক্ষে অবস্থান নেয় নি।

অন্যদিকে, হামলার পক্ষে অবস্থান নিয়েছে ইসরাইল, সৌদি আরব, তুরস্ক, কাতার, কানাডা, কলম্বিয়া, ইউরোপীয় কাউন্সিল, জার্মানি, পোল্যান্ড, চেক প্রজাতন্ত্র, নেদারল্যান্ড, পর্তুগাল, রোমানিয়া, স্লোভেনিয়া ও স্পেন।


এই বিভাগের আরও সংবাদ

পুরাতন সংবাদ

  • নামাজের সময়সূচি
  • বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১
  • সূর্যোদয় :- ৫:১০ সূর্যাস্ত :- ৬:৪৯
    নাম সময়
    ফজর ৪:১৫
    যোহর ১২:১০
    আছর ৪:৫০
    মাগরিব ৬:৪৫
    এশা ৮:১৫