Featuredযুক্তরাজ্য জুড়ে

ব্রিটিশ প্রধানমন্ত্রী ক্ষতিপূরণের ঘোষণা দিলেন ক্যারিবিয়ান অভিবাসীদের

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: ক্যারিবিয়ান যুদ্ধ পরবর্তী অভিবাসীদের ক্ষতিপূরণর বিষয়টি বিবেচনা করবে যুক্তরাজ্য। দেশটির প্রধানমন্ত্রী থেরেসা মে বলেছেন, তাদের ভুলভাবে অবৈধ অভিবাসী হিসেবে চিহ্নিত করা হয়েছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে।

১৯৪৮ সাল থেকে ১৯৭১ সাল পর্যন্ত ক্যারিবিয়ান অঞ্চল থেকে হাজার হাজার শ্রমিককে যুক্তরাজ্যে আনা হয়। তাদের কিছু উত্তরাধিকারীদের এখনও বর্তমানে দেশের কঠোর অভিবাসন নীতির দোহাই দিয়ে কাজ থেকে বিরত রাখা হচ্ছে। তবে কিছুক্ষেত্রে এসব ক্যারিবিয়ান অভিবাসীদের স্বাস্থ্য সেবা দেওয়া হয় না। তাদের কাজ করা থেকে বিরত থাকতে ও তাড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হচ্ছে।

কমনওয়েল নেতৃবৃন্দের সামনে দেওয়া এক বক্তব্যে থেরেসা মে বলেন, ‘যুক্তরাজ্যের যা প্রয়োজন হবে তাই করা হবে। এর মধ্যে ‘উইনদ্রুশ’ বা ক্যারাবিয়ান অভিবাসীদের উত্তরাধিকারীরা বিভিন্ন ধরনের আর্থিক সুবিধা পাওয়ার পাশাপাশি বিভিন্ন বিষয়ে উদ্বিগ্নতা ও সমস্যা সমাধানের জন্য এসব উদ্যোগ নেওয়া হবে’।

মে বলেন, ‘এই মানুষগুলো ব্রিটিশ নাগরিক। তারা আমাদেরই অংশ। তারা ব্রিটেন গড়তে সহায়তা করেছেন আর তাদের অবদানের কারণেই আমরা এখনও শক্তিশালী আছি।’

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close